বাংলাদেশেও বন্ধ হলো গুগলের ‘কর্ম জবস’

fec-image

গুগলের চাকরি ও ক্যারিয়ার উন্নয়নবিষয়ক সেবা কর্ম জবসের কার্যক্রম বন্ধ হয়েছে। এ বছরের ৩০ জুন থেকে সেবাটি বন্ধ হয়। কার্যক্রম বন্ধ সম্পর্কে ওয়েবসাইটে একটি বার্তা প্রকাশ করেছে কর্ম জবস।

কর্ম জবসের ওই বার্তায় বলা হয়, আমরা ৩০ জুন কর্ম জবসকে বিদায় জানিয়েছি। একত্রে এই সময়টাতে ভারত, ইন্দোনেশিয়া এবং বাংলাদেশে উপযুক্ত চাকরি খুঁজে পেতে ৪৫ লাখ চাকরিপ্রত্যাশীকে সহায়তা করেছি আমরা।

চাকরিপ্রার্থীদের উপযুক্ত কাজের সন্ধান দিতে ২০১৮ সালে কর্ম জবস নামে চাকরি ও ক্যারিয়ার উন্নয়ন বিষয়ক এই অ্যাপ চালু করে গুগল। নিয়োগকর্তা ও চাকরিপ্রত্যাশীর মধ্যকার বিভিন্ন সমস্যা সমাধানই ছিল এই সেবার প্রধান লক্ষ্য।

বাংলাদেশেই প্রথম যাত্রা শুরু করে কর্ম জবস। প্রত্যাশিত সাড়া পাওয়ায় ২০১৯ সালে ইন্দোনেশিয়ায় এবং ২০২০ সালে ভারতে চালু হয় এই সেবা। তবে শেষ পর্যন্ত কর্ম জবস কেন বন্ধ করা হলো সে বিষয়ে কিছু জানানো হয়নি।

পেশাদারদের প্ল্যাটফর্ম মাইক্রোসফটের লিংকডইন, ভারতের নকরি কিংবা বাংলাদেশের বিডিজবসের মতোই কাজ করত অ্যাপটি। এখানে কোনো ব্যবহারকারী প্রথমে নিজের প্রয়োজনীয় সব তথ্য দিয়ে প্রোফাইল ও সিভি তৈরি করেন।

এরপর নেটওয়ার্কের মাধ্যমে পছন্দের চাকরির জন্য আবেদন করেন চাকরিপ্রার্থীরা। আর প্রোফাইল দেখে উপযুক্ত প্রার্থীকে সহজে বাছাই করেন নিয়োগদাতারা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − eight =

আরও পড়ুন