বাংলাদেশের সবচেয়ে কম বয়সী ফুটবল প্রশিক্ষক হলেন মানিকছড়ির ইমন

fec-image

সম্প্রতি বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ও এশিয়ান ফুটবল ফেডারেশন(এএফসি)’র উদ্যোগে আয়োজিত সি লাইসেন্স প্রশিক্ষক প্রশিক্ষণে অংশ নিয়ে কৃতিত্বের সাথে দেশের সবচেয় কম বয়সী প্রশিক্ষক নির্বাচিত হয়েছেন মানিকছড়ি’র কৃতি সন্তান উপজেলা ফুটবল একাডেমির পরিচালক ও মানবিক সংগঠন প্রেরণার স্বপ্নদ্রষ্টা ও আর্তমানবতার সেবক মো. ইমরান হোসেন ইমন (২২)।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন(বাফুফে) এর সার্বিক তত্ত্বাবধানে গত ২১ অক্টোবর সকাল সাড়ে ১০টায় মতিঝিলস্থ বাফুফে ভবনে ৫দিনব্যাপি ( টেকনিক্যাল ও প্র্যাকটিক্যাল) বাফুফে-এএফসি ‘সি’ সার্টিফিকেট ব্যাচ-৩ কোর্স অনলাইন ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করা হয়।

এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাফুফে সাধারণ সম্পাদক মো. আবু নাঈম সোহাগ ও কোর্স ইন্ট্রাক্টর Technical Director Paul Thomas Smalley.. এতে মোট ৩৫ জন পুরুষ প্রশিক্ষণার্থী প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। এর মধ্যে সবচেয়ে কম বয়সী প্রশিক্ষণার্থী ছিলেন মানিকছড়ি উপজেলা ফুটবল একাডেমির পরিচালক ও মানবিক সংগঠন প্রেরণার স্বপ্নদ্রষ্টার এবং আর্তমানবতার সেবক মো. ইমরান হোসেন ইমন (২২)।

প্রশিক্ষণে অংশ নেয়ার আগে তারা দীর্ঘ ২ মাসব্যাপি তত্ত্বীয় ফুটবল এর ওপর অনলাইন প্রশিক্ষণে অংশ নেন। এ দীর্ঘ সময়ে প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের টেকনিক্যাল ডিরেক্টর পল থমাস স্মলি। উক্ত টেকনিক্যাল ও প্র্যাকটিক্যাল (২১-২৬ অক্টোবর) ৫ দিনব্যাপি প্রশিক্ষণ শেষে ২৮-২৯ অক্টোবর আবারও ইমনকে টেকনিক্যাল ও প্র্যাকটিক্যাল সেশনে ঐচ্ছিক অংশ নিয়ে প্রশিক্ষণের সম্পূর্ণ কোর্সটি শেষ করতে হয়েছে।

প্রশিক্ষণে অংশ নিয়ে অত্যন্ত সফলতার সাথে উত্তীর্ণ হয়েছেন পার্বত্য চট্টগ্রামের অহংকার মংরাজ আবাসস্থল মানিকছড়ি উপজেলার কৃতি সন্তান মো. ইমরান হোসেন ইমন (২২)। এই সফলতার মধ্য দিয়ে তিনিই( ইমন) এখন দেশের সবচেয় কম বয়সী প্রফেশনাল কোচ। তিনি মানিকছড়ি হাজীপাড়ার মো. মোজাম্মেল হক ও নাজমা বেগম এর দুই পুত্র সন্তান এর মধ্যে ছোট। সে সকলের নিকট দোয়া প্রার্থী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + 15 =

আরও পড়ুন