বান্দরবানের বাইশারী ছাত্রলীগে শৃঙ্খলা ভঙ্গকারীদের সতর্কতা

fec-image

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের শাহাদাত বার্ষিকীতে ছাত্রলীগের নাম ভাঙিয়ে কর্মসূচী পালনের অভিযোগ এনেছেন নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক।

বুধবার (১৯ আগস্ট) সাংবাদিকদের পাঠানো এক বিবৃতিতে তাঁরা বলেন, ইউনিয়ন ছাত্রলীগের কয়েকজন দায়িত্বশীল নেতা ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকীর শোক র্যালীর পরিবর্তে অছাত্র, ছাত্রদল, ছাত্র শিবির সমর্থক রাবার বাগানের শ্রমিকদের নিয়ে বাজারে আনন্দ মিছিল করেছে এবং সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়েছে।

সংগঠন বিরোধী উক্ত বিষয়ে ফেসবুক ও মিডিয়ায় সচিত্র সংবাদ প্রকাশ হওয়ার পর জেলা, উপজেলা ও ইউনিয়নের সম্মানিত নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করেছেন।

ইউনিয়ন ছাত্রলীগ নেতৃবৃন্দ আরো জানান, বাজারে বঙ্গবন্ধুর স্থায়ী প্রতিকৃতি রয়েছে। সেখানে ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনগুলো শ্রদ্ধা নিবেদন করলেও ছাত্রলীগের দায়িত্বশীল কয়েকজন মিলে স্কুল মাঠে বেঞ্চে বঙ্গবন্ধুর ছবিতে পাল্টা শ্রদ্ধা নিবেদন করে, যেটি সরাসরি সংগঠনের শৃংখলাবিরোধী।

এই অবস্থায় বাইশারী ইউনিয়ন, ওয়ার্ড, কলেজ, স্কুল, মাদরাসায় পদধারী কেউ পুনরায় সাংগঠনিক শৃংখলাবিরোধী কর্মকাণ্ডে জড়িত হলে সাংগঠনিকভাবে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়া ছাত্রলীগের কোন পদপদবীতে না থেকে কেউ ছাত্রলীগের নাম ভাঙ্গালে সংশ্লিষ্টদের আইনের আশ্রয় নেওয়ার আহ্বান জানান নেতৃবৃন্দ এবং তাদের কর্মকাণ্ডের জন্য ছাত্রলীগ দায়ী থাকবে না।

সাংবাদিকদের পাঠানো ওই প্রেস বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন বাইশারী ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি ছালেহ নুর করিম রিপন ও সাধারণ সম্পাদক হ্লাথোয়াইচিং মার্মা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 4 =

আরও পড়ুন