বান্দরবানে কেএনএফ এর গুলিতে ৩ সেনা সদস্য আহত

fec-image

বান্দরবান জেলার রোয়াংছড়ির উপজেলার পাইখ্যং-রনিন পাড়ায় সেনাবাহিনীর একটি মেডিকেল ক্যাম্পের উপর কেএনএফ সদস্যরা গুলিবর্ষণ করলে ৩ সেনা সদস্য আহত হয়েছে। রবিবার (১২ মার্চ) দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে গত সপ্তাহে সেনাবাহিনীর একটি পেট্রোল টিম উক্ত এলাকায় নিয়মিত টহলে গেলে স্থানীয় ক্ষুদ্র নৃগোষ্ঠীর লোকেরা তাদের কাছে কেএনএফের বিরুদ্ধে ব্যাপক অভিযোগ করে। কেএনএফ সদস্যদের বিরুদ্ধে চাঁদাবাজী, সন্ত্রাস সৃষ্টি, কৃষি ও অর্থনৈতিক কর্মকাণ্ডে যাতায়াতে প্রতিবন্ধকতা ও ভীতি সৃষ্টির অভিযোগ করে। এমনকি চিকিৎসা নিতেও তাদের প্রতিবন্ধকতা সৃষ্টি করছে বলে সেনাবাহিনীর কাছে আক্ষেপ করে স্থানীয়রা। এর প্রেক্ষিতে সেনাবাহিনী থেকে উক্ত পাড়ায় একটি মেডিকেল ক্যাম্প পরিচালনার প্রতিশ্রুতি দেয়া হয়।

তারই অংশ হিসেবে আজ রবিবার সেনাবাহিনীর একটি মেডিকেল টিম স্থানীয়দের চিকিৎসা সহায়তা দেয়ার উদ্দেশ্যে.. পাড়ায় গেলে সেখানে কোনো মানুষ দেখতে পায়নি।
স্থানীয়দের অভিযোগ, কেএনএফ সদস্যরা স্থানীয়দের সেনাবাহিনীর কাছে চিকিৎসা সহায়তা না নেয়ার জন্য হুমকি দিলে স্থানীয়রা প্রাণভয়ে পালিয়ে যায়।

ফলে সেনাবাহিনী মেডিকেল টিমের ফিরে আসার পথে কেএনএফ সদস্যরা রাস্তার পার্শ্ববর্তী জঙ্গালাকীর্ণ উঁচু পাহাড় থেকে অকস্মাৎ গুলিবর্ষণ করলে তিন সেনা সদস্য আহত হয়। জবাবে সেনাবাহিনী পাল্টা গুলি চালালে শুরু হয় দুপক্ষের মধ্যে বন্দুক যুদ্ধ। থেমে থেমে প্রায় ৪ ঘন্টা ব্যাপী উভয় পক্ষের মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে বলে জানান স্থানীয় বাসিন্দারা। পরে সেনাবাহিনীর প্রতিরোধের মুখে টিকতে না পেরে কেএনএফ সদস্যরা পালিয়ে যায়।

আহতরা হলেন, মাস্টার ওয়ারেন্ট অফিসার মোঃ নাজিমউদ্দীন,(৪৯), ৩ ইবি, চাকরি ৩০ বছর,  সৈনিক রাকিব(২৩) ৩ ইবি, চাকুরী ৪ বছর, সৈনিক শিশির(২৩), ৩ ইবি, চাকুরী ৩ বছর। আহতদের হেলিকপ্টারযোগে সিএমএইচএ পাঠানো হয়েছে।

তবে এ ঘটনায় কেএনএফ সদস্যদের হতাহতের খবর এখনো নিশ্চিত হওয়া যায়নি। অপারেশন এখনো চলমান রয়েছে। অপারেশন শেষে অনুসন্ধানের পর এ ব্যাপারে নিশ্চিত হওয়া যাবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কেএনএফ, গুলি, বান্দরবান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন