বান্দরবানে বাংলাদেশ শিশু একাডেমির শিক্ষা উপকরণ বিতরণ

fec-image

বই মানে আনন্দ, বই মানে মজা আর এ নতুন বছরের শুরুতে ছোট ছোট ছাত্র-ছাত্রীদের মনের আনন্দকে বৃদ্ধি করার জন্য তাদের মাঝে বই বিতরণ করেছে বাংলাদেশ শিশু একাডেমি বান্দরবান জেলা শাখা।

সোমবার (৬ জানুয়ারি) বিকালে বঙ্গবন্ধু মুক্তমঞ্চ প্রাঙ্গনে বাংলাদেশ শিশু একাডেমি ও বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে শিশুদের মেধা বিকাশে উৎকর্ষ সাধনের লক্ষ্যে অভিভাবক সমাবেশ ও মতবিনিময় সভার মাধ্যমে ছোট ছোট ছেলে মেয়েদের মাঝে  বই ও শিক্ষা সামগ্রী প্রদান করা হয়।

বাংলাদেশ শিশু একাডেমি বান্দরবান জেলা শাখার পরিচালক শিলাদিত্য মুৎসুদ্দী এর সভাপতিত্বে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শামীম হোসেন , এ সময় আরও অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বান্দরবান প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনুসহ আরও অনেকে।

অতিথিরা বলেন জ্ঞান হলো জীবনকে উন্নতির দিকে নিয়ে যাওয়ার একমাত্র সোপান আর এই জ্ঞানের একমাত্র ধারা হল বই। তাই এই ছোট ছোট ছেলেমেয়েদের জ্ঞানকে সাবলীল করে উন্নতির দিকে নিয়ে যাবার একমাত্র সোপান বইকে তারা উপহার হিসেবে পেয়ে যে আনন্দিত হয়েছে তাতে আমরা নিজেরাই খুশি।

এই ছেলে মেয়েরা একদিন বড় হয়ে জ্ঞান আহরণের মাধ্যমে বাংলাদেশকে উন্নতির শিখরে নিয়ে যাবে এবং আজকের এই সম্মানিত প্রত্যেকটা চেয়ারে তারা একদিন নিজেরাই বসে নেতৃত্ব প্রদান করবে। তাই প্রত্যেকের উচিত প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ছেলেমেয়েদেরকে জ্ঞান চর্চার মাধ্যমে উন্নতির দিকে নিয়ে যাওয়ার জন্য বেশি বেশি করে বই পড়ার প্রতি উৎসাহ বাড়ার বিষয়ে বিভিন্নভাবে সহযোগিতা করা এবং যেকোন প্রতিযোগিতায় পুরস্কার হিসেবে তাদের হাতে বই তুলে দেওয়া।

পরিশেষে অতিথিরা ১৪০ জন ছোট ছোট ছেলে মেয়েদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করে অনুষ্ঠানের সমাপ্তি করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু মুক্তমঞ্চ, বান্দরবান, বাংলাদেশ শিশু একাডেমি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন