বান্দরবানে শিশুর অপুষ্টি প্রতিরোধে কাজ করবে স্বাস্থ্য বিভাগ : সিভিল সার্জন

fec-image

অপুষ্টি জনিত অন্ধত্ব নির্মূ‌ল এবং অপুষ্টিজনিত মৃত্যু প্রতিরোধ করার লক্ষ্যে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ২০২১ উপলক্ষে বান্দরবান সাংবাদিকদের নিয়ে এক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়ে‌ছে।

৩ জুন (বুধবার) সকালে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান, জাতীয় পুষ্টি সবার বাস্তবায়ন ও স্বাস্থ্য বিভাগ বান্দরবানের আয়োজনে বান্দরবান সিভিল সার্জন কার্যালয়ের সেমিনার কক্ষে এই ওরিয়ে‌ণ্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়।

সিভিল সার্জন ডা: অং সুই প্রু মারমার সভাপতিত্বে কর্মশালায় অন্যান্যেদের মধ্যে ডেপুটি সিভিল সার্জন মং টিং ঞো, ডা. মো. আলমগীরসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

সভায় সিভিল সার্জন ডা: অংসুই প্রু জানান, আগামী ৫ জুন থে‌কে ১৯ জুন বান্দরবানে ৬৮ হাজার ২শত ২৬ জন শিশুকে ভিটামিন “এ” ক্যাম্পেইনের আওতায় ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

এসময় সিভিল সার্জন আরো জানান, এবার বান্দরবান জেলায় ৬-১১ মাস বয়সী ৯ হাজার ৪শত ৭২ জন শিশুকে ১টি করে নীল রং এর ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী ৫৮ হাজার ৭শত ৫৪ জন শিশুকে ১টি করে লাল রং এর ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন