বান্দরবানে স্বর্ণ মন্দির প্রতিষ্ঠাতা ও আন্তর্জাতিক ধর্মীয় গুরুর অন্তোষ্টিক্রিয়া উপলক্ষে সংবাদ সম্মেলন

fec-image

বান্দরবানে আন্তর্জাতিক ধর্মীয় গুরু ও স্বর্ণ মন্দিরের প্রতিষ্ঠাতা উচহ্লা ভান্তের অন্ত্যেষ্টিক্রিয়া উপলক্ষে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৬ মে) বিকালে বান্দরবান জেলা পরিষদ মিলনায়তনে বান্দরবান বৌদ্ধ ভিক্ষু সংঘের সাবেক সভাপতি সৈমা মহাথের এর সভাপতিত্বে গুরু ভান্তের অন্তোষ্টিক্রিয়া উপলক্ষে সংবাদ সম্মেলনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা মারমা

এসময় আরও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজপুত্র নু মং প্রু, বোমাং রাজার প্রতিনিধি মং ঙৈ প্রু চৌধুরী, আঞ্চলিক পরিষদের সদস্য কেএস মং মারমা, বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের বৌদ্ধ ভিক্ষু , প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ‘সহ আরো অনেকে।

অনুষ্ঠানে অতিথিরা বলেন বান্দরবানের রাজ ধর্মীয়গুরু উঃ চ হ্লা ভান্তে বান্দরবান‘সহ আন্তর্জাতিক মহলে একজন শ্রদ্ধাভাজন পূজনীয় ব্যক্তি ছিলেন। বান্দরবানে বৌদ্ধ ধর্মকে প্রসার করার জন্য তিনি নিরলসভাবে কাজ করে গেছেন।

বিধির বিধান অনুযায়ী সবাইকে পরলোকগমন করতে হয় তারই ধারাবাহিকতায় তিনি এই ইহ ধাম পরিত্যাগ করেছেন কিন্তু রেখে গেছেন অসংখ্য ভক্তবৃন্দ ,স্মৃতি ও ধর্মীয় কার্যক্রম। আর এই গুরু পূজনীয় ভান্তের সৎকারের অন্ত্যেষ্টিক্রিয়া উপলক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে ।

উনার অন্তোষ্টিক্রিয়া কে সামনে রেখে বান্দরবানে ৮ সদস্যবিশিষ্ট উপদেষ্টা কমিটি, ১৪ সদস্য বিশিষ্ট পৃষ্ঠপোষক কমিটি, ১১৩ জন সদস্য বিশিষ্ট মূল কমিটি গঠন করা হয়েছে।

এ ছাড়াও বান্দরবানের সকল মানুষ অনুষ্ঠানে অংশগ্রহণ করে গুরু ভান্তের অন্তোষ্টিক্রিয়াকে সুন্দর ও সাফল্যমণ্ডিত করে তুলবে এটা সকলের আশা।

গুরু ভান্তের অন্তোষ্টিক্রিয়াকে সম্পন্ন করতে তিন দিনব্যাপী বর্ণাঢ্য বিভিন্ন অনুষ্ঠানমালা আয়োজন করতে পারে বলে জানিয়েছে মূল কমিটির সদস্যবৃন্দ। তবে কখন কোথায় কিভাবে এটি হবে এবং তাকে কখন আনা হবে বান্দরবানে তার তারিখ সমূহ এখনো নির্ধারণ করা হয়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + six =

আরও পড়ুন