বান্দরবান পার্বত্য জেলা পরিষদ পুনর্গঠন : তৃতীয় বারের মতো ক্য শৈ হ্লা মারমা চেয়ারম্যান মনোনীত

fec-image

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের ১৫ সদস্যবিশিষ্ট কমিটি পুনর্গঠন করা হয়েছে। এ পরিষদে তৃতীয় বারের মতো ক্য শৈ হ্লা মারমাকে চেয়ারম্যান মনোনীত করা হয়। রাষ্ট্রপতির আদেশের ভিত্তিতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপ সচিব সজল কান্তি বণিক স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) ওই প্রজ্ঞাপন জেলা পরিষদে পৌঁছায় বলে নিশ্চিত করেছেন জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা জুড়ি মং মারমা

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এটি এম কাউছার হোসেন জানান, ক্যশৈহ্লা মারমাকে চেয়ারম্যান পদে বহাল রেখে ১৫ সদস্যের বান্দরবান পার্বত্য জেলা পরিষদ গঠন করা হয়েছে।

পরিষদের অন্যান্য সদস্য মনোনীত হয়েছেন ক্যা সা প্রুুু, শৈহ্লাচিং বাশৈচিং মারমা (থানচি), ধুংড়ি মং মারমা (আলীকদম), কাঞ্চন জয় তংচঙ্গ্যা (রোয়াংছড়ি), সিংইয়ং ম্রো, সত্যহা পানহি ত্রিপুরা, ক্যানে ওয়ান চাক, জুয়েল বম (রুমা), লক্ষী পদ দাশ, মোহাম্মদ মোজাম্মেল হক বাহাদুর, শেখ মাহাবুবুর রহমান (লামা), সিইং খুমি, তিং তিং ম্যা ও ফাতেমা পারুল।

১৯৯৭ সালে পার্বত্যচুক্তি স্বাক্ষরিত হওয়ার পর পার্বত্য জেলা স্থানীয় সরকার পরিষদ আইন সংশোধন এবং নাম পরিবর্তন করে পার্বত্য জেলা পরিষদ করা হয়। একই বছর আবার আইন সংশোধন করে পরিষদের নির্বাচন অনুষ্ঠান না হওয়া পর্যন্ত সরকার মনোনীত একজন উপজাতি চেয়ারম্যানসহ পাঁচ সদস্যের অন্তর্বর্তীকালীন পরিষদ গঠনের বিধান করা হয়। পরে আবার আইন সংশোধন করে একজন উপজাতি চেয়ারম্যান ও বিভিন্ন সম্প্রদায়ের ১৪ জন সদস্য নিয়ে অন্তর্বর্তীকালীন পরিষদ গঠনের বিধান করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 3 =

আরও পড়ুন