বান্দরবা‌নের শ্রেষ্ঠ থানা থানচি 

fec-image

স্বাধীনতা ৫০ বছর পর অভিন্ন মানদন্ডের আলোকে থান‌চি থানা‌কে বান্দরবা‌নের শ্রেষ্ঠ থানা হি‌সে‌বে স্মারক সনদ প্রদান করা হ‌য়ে‌ছে।

২০২১ সালের অক্টোবর মা‌সে থানচি থানা বান্দরবা‌ন জেলার শ্রেষ্ঠ থানা হিসেবে নির্বাচিত হওয়ায় গত রোববার (৭ন‌ভেম্বর) বান্দরবান পু‌লিশ সুপা‌রে কার্যাল‌য়ে এ‌সে পু‌লিশ সুপার জে‌রিন আখতার এর কাছ থে‌কে স্মারক সনদ গ্রহন করেন থানচি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সূদ্বীপ রায়।

জানা যায়, বর্তমা‌নে বান্দরবান জেলায় অব‌স্থিত থান‌চি থানা‌টি ১৯৬৯ সা‌লে রাঙ্গামাটি জেলার অধীনে প্রতিষ্ঠিত হয়। শুরুতে বাঁশের বেড়া দিয়ে তৈরি হ‌লেও ২০১৮ সালে এ‌টিকে চারতলায় রূপান্তর করা হয়। থান‌চি সদর, বলিপাড়া, তিন্দু ও রেমাক্রি এ চার‌টি ইউ‌নিয়‌নের সমন্ব‌য়ে থান‌চি থানা‌টি বান্দরবান জেলা সদর থেকে ৮৫ কিলোমিটার দূ‌রে অব‌স্থিত। আর দুর্গম উপ‌জেলার এ থানা‌টি‌কে স্বাধীনতার ৫০ বছরে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্ম শতবছরে শ্রেষ্ট থানা হিসেবে পুরস্কৃত করা হয়।

থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সূদ্বীপ রায় জানান, এখা‌নে বছরে গড়ে পাঁচ থে‌কে ছয়টার বেশি মামলা হয় না। আর যে কয়টি মামলা হয় তাও মাদকসংক্রান্ত ছোটখাট মামলা। আবার কোন কোন মাস আ‌ছে একটা সাধারণ ডা‌য়ে‌রিও হয়না। ‌তি‌নি ব‌লেন, গতবছর মাত্র ২‌টি মামলা হ‌য়ে‌ছে। খুব বড় কিছু না ঘটলে কেউ থানায় এ‌সে মামলা করেনা। বে‌শিরভাগ ক্ষে‌ত্রে নি‌জে‌দের ম‌ধ্যেই আ‌পোষ মিমাংসা ক‌রে ফে‌লে।

এ থানার পুলিশ আইনশৃঙ্খলা বজায় রাখতে সবসময় তৎপর। মামলা নাই, তারপরও এখা‌নে যেন আইনশৃঙ্খলা বজায় থা‌কে তাই নিয়‌মিত সকল‌কে সচেতন কর‌তে কমিউনিটি পুলিশ কাজ করছে। এসময় তি‌নি বান্দরবান পুলিশ সুপার জেরিন আখতারকে ধন্যবাদ জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − 19 =

আরও পড়ুন