বিচার বিভাগীয় তদন্তসহ ৯ দফা দাবিতে বান্দরবানে ইমাম-আলেমদের মানববন্ধন

fec-image

রোয়াংছড়িতে ইসলাম ধর্ম গ্রহণের পর উপজাতীয় সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে নিহত ওমর ফারুক হত্যার বিচারের দাবিতে বান্দরবানে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন বিভিন্ন মসজিদের ইমাম ও আলেম-ওলামারা। বুধবার (২৩ জুন) সকাল ১০টায় বান্দরবান প্রেসক্লাবের সামনে ঘন্টা ব্যাপী এই কমূচিতে যোগদেন সর্বস্তরের জনতা।

মানববন্ধনে বক্তারা শহীদ ওমর ফারুককে হত্যার ঘটনায় দোষী উপজাতীয় সন্ত্রাসীদের দ্রুত চিহ্নিত করে বিচারের দাবি জানিয়ে ৯ দফা দাবি সংবলিত স্মারকলিপি পাঠিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী বরাবরে।

এসময় বান্দরবান কেন্দ্রীয় জামে মসজিদের খতিব আলহাজ মাওলানা আলাউদ্দীন ইমামী বলেন, পুরো দেশের মধ্যে বান্দরবান সম্প্রতি ও শান্তির মডেল। পার্বত্যমন্ত্রী প্রায়সময় এখানকার মসজিদ, মন্দির, গির্জা সংশ্লিষ্টদের সহযোগিতা করেন। আর এই সম্প্রতির এলাকায় যারা সম্প্রীতি-শান্তি বিনষ্ট করতে চায় তাদের ধিক্কার জানাই।

এসময় বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব আলহাজ মাওলানা এহছানুল হক আল মুইন ৯ দফা দাবি সম্বলিত স্মারকলিপি পড়ে শুনান। দাবি সমূহের মধ্যে রয়েছে- ব্রাশ ফায়ারে নিহত ওমর ফারুকের হত্যাকারী সন্ত্রাসী জনগোষ্টীর গ্রেফতার ও ফাসি, পাহাড়ি জনপদে বসবাসরত সকল সন্ত্রাসীদের মূলোৎপাটন, শহীদ ওমর ফারুকের পরিবার পরিজনের নিরাপত্তা ও তাদের জীবিকা নির্বাহের সকল ব্যবস্থা গ্রহণ ও ক্ষতিপূরণ, সকল জনসাধারণের নিরাপত্তা নিশ্চিতকরণে প্রত্যাহারকৃত সেনা ক্যাম্প পুন:স্থাপন, শহীদ ওমর ফারুকের প্রতিষ্ঠিত মসজিদটি সুরক্ষা, বিচার বিভাগীয় তদন্ত প্রতিবেদন জাতির সামনে প্রকাশ এবং শাস্তি নিশ্চিত, অন্যান্য নওমুসলিম পরিবারগুলোর নিরাপত্তা নিশ্চিত এবং বান্দরবানের সকল মসজিদের ইমাম-মুয়াজ্জিন ও আলেম সমাজের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান।

মানববন্ধন শেষে আলেম-ওয়ালামাদের প্রতিনিধি দল জেলা প্রশাসকের মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি পাঠিয়েছেন। এসময় উপস্থিত ছিলেন বান্দরবান কেন্দ্রীয় জামে মসজিদের খতিব আলহাজ মাওলানা আলাউদ্দীন ইমামী, বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব আলহাজ মাওলানা এহছানুল হক আল মূইন, মাওলানা আহমদ জহির, আবদুল আওয়াল, প্রেসক্লাব সাবেক সভাপতি বাদশা মিয়া মাস্টার, মাওলানা মাওলানা আবুল কালাম আজাদ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 + 20 =

আরও পড়ুন