বিসিএস ১৫তম ব্যাচের সভাপতি হলেন কক্সবাজারের শফিউল আজিম

fec-image

বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) প্রশাসন ক্যাডারের ১৫তম ব্যাচের নতুন কমিটি গঠন করা হয়েছে। সভাপতি নির্বাচিত হয়েছেন কক্সবাজারের যুগ্মসচিব শফিউল আজিম।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সন্ধ্যায় ঢাকা অফিসার্স ক্লাবে বিসিএস (প্রশাসন) ১৫তম ব্যাচের এক সাধারণ সভায় সর্ব সম্মতিক্রমে ২১ সদস্য বিশিষ্ট এ নির্বাহী কমিটি গঠন করা হয়।

নতুন গঠিত কমিটিতে কক্সবাজারের কৃতিসন্তান মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্মসচিব (বিধি, সেবা ও আইন) শফিউল আজিম সভাপতি ও বিদ্যুৎ বিভাগের যুগ্মসচিব নাজমুস সাদাত সেলিম সাধারণ সম্পাদক নির্বাচিত হন। বিসিএস প্রশাসন ক্যাডারের পঞ্চদশ ব্যচের মোট সদস্য রয়েছেন ১০৫ জন। এরমধ্যে ১০ অক্টোবর অনুষ্ঠিত সাধারণ সভায় ৭০ জন সদস্য উপস্থিত ছিলেন বলে সংশ্লিষ্ট জানিয়েছেন।

মন্ত্রীপরিষদ বিভাগের যুগ্ম সচিব শফিউল আজিম ১৯৮৫ সালে কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয় থেকে প্রথম বিভাগে এসএসসি, ১৯৮৭ সালে চট্টগ্রাম সরকারি কলেজ থেকে কৃতিত্বের সাথে এইসএসসি এবং প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৪ সালে আইন বিষয়ে অনার্স মাস্টার্স সম্পন্ন করেন কৃতিত্বের সাথে। এরপর ১৯৯৫ সালে শফিউল আজিম ১৫ তম বিসিএস (প্রশাসন) ক্যাডারে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়ে দেশের সবচেয়ে বুনিয়াদি ও সিদ্ধান্ত গ্রহনকারী ক্যাডার হিসাবে পরিচিত বিসিএস (প্রশাসন) এর সরকারি চাকুরীতে যোগ দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + 12 =

আরও পড়ুন