ভাষা শহীদদের স্মরণে খাগড়াছড়ি জেলা আ’লীগ

fec-image

খাগড়াছড়িতে যথাযোগ্য মর্যাদায় ভাষা শহীদদের স্মরণ করেছে জেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠন। রবিবার সকালে দলীয় কার্যালয়ে সংগঠনের সিনিয়র সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরার নেতৃত্বে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে নেতাকর্মীদের নিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদ মিনারে গিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে দলীয় কার্যালয়ে এক মিনিট নীরবতা পালন করে সংক্ষিপ্ত আলোচনা সভা করে।

এ সময় উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মেয়র নির্মলেন্দু চৌধুরী, সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার, জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতা এ্যাড. আশুতোষ চাকমা, এমএ জব্বার, পার্থ ত্রিপুরা জুয়েল, খোকনেশ্বর ত্রিপুরা, মহিলা আওয়ামী লীগ নেত্রী ও সংরক্ষিত আসনের এমপি বাসন্তী চাকমা, পাজেপ সদস্য শাহিনা আক্তার, শতরূপা চাকমা, জেলা যুবলীগ সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, জেলা ছাত্রলীগের আহ্বায়ক উবিক মোহন ত্রিপুরা, বঙ্গবন্ধু সৈনিক লীগ জেলা সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ খাগড়াছড়ি জেলা সভাপতি মো. হাসান এতে অংশ নেয়।

আলোচনা সভায় ’৫২-এর ভাষা আন্দোলনে মাতৃভাষার জন্য আত্মত্যাগীদের সম্মান জানিয়ে স্মৃতি চারণ করে আলোচনায় মাতৃভাষা ও দেশপ্রেমীদের জীবন বলিদানের কথা তুলে ধরেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন