মহালছড়িতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

fec-image

খাগড়াছড়ির মহালছড়িতে যথাযোগ্য মর্যাদায় ভাষা শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে পালিত হয়েছে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) রাত ১২.১ মিনিটে মহালছড়িতে ভাষা শহিদদের স্মরণে ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি’ গানের সুরে, ফুলের তোড়া হাতে নিয়ে উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থা, মুক্তিযোদ্ধা পরিষদ, মহালছড়ি উপজেলা প্রেসক্লাব, বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীগণ মহালছড়ি উপজেলার শহিদ মিনারে জড়ো হয়।

এ সময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মহালছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, উপজেলা নির্বাহী অফিসার জোবাইদা আক্তার, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, মহালছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি রতন কুমার শীল, মহালছড়ি থানার অফিসার ইনচার্জ মো. আবুল হাসানসহ অন্যান্যরা ভাষা শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে শহিদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন। পুস্পস্তবক অর্পণ শেষে মহালছড়ি উপজেলা টাউন হলে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, মহালছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন