নানিয়ারচরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে নানা আয়োজন

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে নানা কর্মসূচি হাতে নিয়েছে নানিয়ারচর উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) রাত ১২.১ মিনিটে শহিদ মিনারে শহিদদের প্রতি শ্রদ্ধা জানাতে পুস্পস্তবক অর্পণ করে নানিয়ারচর উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ। এতে অংশ নেয় নানিয়ারচর থানা, উপজেলা আওয়ামী লীগ, উপজেলা বিএনপি, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তর, উপজেলা আনসার ভিডিপি, উপকেলা প্রেস ক্লাব, বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর ও রাজনৈতিক অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

এসময় রাঙামাটি পার্বত্য জেল পরিষদ সদস্য ইলিপন চাকমা, নানিয়ারচর উপজেলা প্রশাসন প্রতিনিধি সিনিয়র সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এবিএম আরিফুল ইসলাম, নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা, ভাইস চেয়ারম্যান নুর জামাল হাওলাদার, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, ওসি সুজন হালদার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল ওহাব হাওলাদারসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

২১শে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে হাতের লেখা, চিত্রাঙ্কন ও কবিতা আবৃতি প্রতিযোগিতা, আলোচনা সভা এবং সকল ধর্মীয় প্রতিষ্ঠানে ভাষা শহিদদের আত্মার শান্তি কামনায় বিশেষ দোয়া এ মোনাজাত পরিচালনা করা হয়।

অনুষ্ঠান শেষে সুন্দর হাতের লেখা, চিত্রাঙ্কন ও কবিতা আবৃতি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এদিকে দিবসটি উপলক্ষে পতাকা উত্তোলন ও প্রভাতফেরির মধ্য দিয়ে দিবসটি শুরু করে উপজেলা প্রশাসন। উপজেলা প্রশাসন আয়োজিত প্রভাতফেরিতে বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিবর্গ, গণমাধ্যম কর্মী, গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং নানিয়ারচরের সর্বস্তরের জনগণ অংশগ্রহণ করেন।

অপরদিকে দিবসটি উপলক্ষে নিজস্ব কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করেছে নানিয়ারচর উপজেলা আওয়ামী লীগ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, নানিয়ারচর
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন