মাটিরাঙ্গায় ইউপিডিএফ সমর্থক তিন সন্ত্রাসী চাঁদাবাজকে আটক করেছে সেনাবাহিনী

51162

নিজস্ব প্রতিবেদক, পার্বত্যনিউজ :

খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাঙ্গা উপজেলার মাটিরাঙ্গা-খাগড়াছড়ি সড়কের বাইল্যাছড়ি সাইনবোর্ড এলাকা থেকে মঙ্গলবার পৃথক পৃথক সময়ে অভিযান চালিয়ে চুক্তিবিরোধী ইউপিডিএফের সমর্থক তিন সন্ত্রাসী চাঁদাবাজকে আটক করেছে সেনাবাহিনী।

আটককৃতরা হলো, কবুতরছড়ার পিজন্ত ত্রিপুরার ছেলে পিসিপি’র গুইমারা থানা শাখার অর্থ সম্পাদক রিপন ত্রিপুরা (২০),  সাইনবোর্ড এলাকার বিজন বিকাশ ত্রিপুরার ছেলে সুভেন ত্রিপুরা (১৯) ও বাইল্যাছড়ির অতিরাম মাষ্টার পাড়ার সশাঙ্ক ত্রিপুরার ছেলে বিক্রম ত্রিপুরা (২১)।

স্থানীয় ও সেনাসুত্রে জানা গেছে, চাঁদাবাজিসহ বিভিন্ন নাশকতার সাথে জড়িত মঙ্গলবার সকাল সাড়ে এগারটার দিকে সাইনবোর্ড এলাকা থেকে স্থানীয় জনগনের সহায়তায় পিজন্ত ত্রিপুরার ছেলে রিপন ত্রিপুরা (২০)-কে আটক করে সেনাবহিনী।

জানা গেছে, রিপন ত্রিপুরা দীর্ঘদিন ধরে বাইল্যাছড়ি সাইনবোর্ড এলাকাসহ আশেপাশের এলাকায় চাঁদাবাজিসহ বিভিন্ন সন্ত্রাসী তৎপরতার সাথে জড়িত। সর্বশেষ ইউপিডিএফের অবরোধ চলাকালে বাইল্যাছড়ি এলাকায় মোটরসাইকেলে অগ্নিসংযোগ ও গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার উপর হামলার কথা স্বীকার করেছে সে।

পরে তার দেয়া তথ্যমতে বিকাল ৫টার দিকে বাইল্যাছড়ি সাইনবোর্ড এলাকা থেকে সুভেন ত্রিপুরা (১৯) ও বিক্রম ত্রিপুরা (২১) আটক করে সেনাবাহিনী।

আটক উপজাতীয় চাঁদাবাজ সন্ত্রাসীরা নিজেদেরকে আঞ্চলিক রাজনৈতিক সংগঠন পার্বত্য শান্তিচুক্তি বিরোধী ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সক্রিয় কর্মী ও কালেকটর বলে সেনাবাহিনী ও পুলিশী জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

আটককৃতদের গুইমারা থানায় সোপর্দ করা হয়েছে। মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) এসআই মোহাম্মদ ইদ্রিস আলী সন্ত্রাসী চাঁদাবাজ আটকের সত্যতা স্বীকার করে বলেছেন, তাদের বিরুদ্ধে দেশের প্রচলিত আইনে মামলা দায়ের করা হয়েছে।

এদিকে ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) খাগড়াছড়ি জেলা ইউনিটের প্রধান সংগঠক প্রদীপন খীসা  এক বিবৃতিতে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। বিবৃতিতে তিনি আটককৃতদের নি:শর্ত মুক্তি দেয়ারও দাবি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × five =

আরও পড়ুন