‘উপজেলা নির্বাচনেও জাতীয় সংসদ নির্বাচনের ধারাবাহিকতা বজায় রাখতে হবে’

fec-image

খাগড়াছ‌ড়ি পু‌লিশ সুপার মুক্তা ধর ব‌লে‌ছেন, আগামী ৮‌ মে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন কর‌তে নির্বাচনে নিয়োজিত প্রত্যেক পুলিশ সদস্যকে শতভাগ পেশাদারিত্বের সঙ্গে নিজ নিজ দায়িত্ব পালন কর‌তে হ‌বে।

মঙ্গলবার (৭ মে) দুপু‌রের দি‌কে জেলা পুলিশের আয়োজনে মা‌টিরাঙ্গা থানায় নির্বাচনকালীন দায়িত্ব পালন ও
আইন-শৃঙ্খলা নিশ্চিতকরণ সংক্রান্ত নির্বাচনি ব্রিফিংয়ে নির্বাচনি দায়িত্বে নিয়োজিত পুলিশ, র‍্যাব ও আনসার সদস্যদের উদ্দেশ্যে তি‌নি এসব কথা ব‌লেন।

নাশকতার পরিকল্পনাকারীদের বিরুদ্ধেও প্রচলিত আইনে ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দি‌য়ে নির্বাচন কমিশন ন্যস্ত দায়িত্ব পালনে পুলিশ সদস্যদের করণীয় ও বর্জনীয় বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করে পুলিশ সুপার ব‌লেন, ভোটকেন্দ্রে প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার, পোলিং অফিসারসহ সবার সাথে সমন্বয় করে কাজ করতে হ‌বে।‌ গেল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সফলভাবে আমাদের দায়িত্ব পালন করে একটি শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন করেছি। এই উপজেলা পরিষদ নির্বাচনেও আমাদের সেই ধারাবাহিকতা বজায় রাখতে হবে।

এ সময় সব পুলিশ সদস্যকে রেইন কোট, লেগসিন, হেলমেট, ভেস্ট, বাঁশি, লাঠি, অস্ত্র, গোলাবারুদ যথাযথ ব্যবহার, রক্ষণাবেক্ষণ ও সংরক্ষণের প্রয়োজনীয় নির্দেশনা দেন তি‌নি।

ব্রিফিংয়ে অন‌্যান‌্যদের ম‌ধ্যে পুলিশ, র‍্যাব ও আনসার এর বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাবৃন্দ এবং নির্বাচন ডিউটিতে মোতায়েনকৃত অফিসার-ফোর্সের সদস্যরা উপ‌স্থিত ছি‌লেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন, রাজনীতি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন