রামগড়ে ফের উপজেলা পরিষদ চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কারবারী

fec-image

খাগড়াছড়ির রামগড়ে উপজেলা পরিষদের নির্বাচনে বিশ্ব প্রদীপ কুমার কারবারী দ্বিতীয়বারের মত পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

বুধবার শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত নির্বাচনে তিনি আনারস প্রতীকে লড়ে ১৩ হাজার ৮৪৩ ভোট পেয়ে নির্বাচিত হন। তিনি উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম সম্পাদক। দোয়াতকলম প্রতীকে প্রতিদ্বন্দ্বিতাকারী তার নিকটতম প্রার্থী পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল কাদের পেয়েছেন ৮ হাজার ৪৪৭ ভোট। অপর প্রার্থী কংজঅং মারমা পেয়েছেন দুই হাজার ৭৯ ভোট।

এছাড়া ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মোবারক হোসেন বাদশা ও মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আহসান নীলা। বর্তমান ভাইস চেয়ারম্যান আনোয়ার ফারুককে ৬ হাজার ৫৫৬ ভোটের ব্যবধানে পরাজিত করে মোবারক হোসেন বাদশা বিজয়ী হন। তার প্রাপ্ত ভোট সংখ্যা ১০ হাজার ৯৭১। নাছিমা আহসান নীলা ৮ হাজার ৪৩৭ ভোটে পরাজিত করেন বর্তমান ভাইস চেয়ারম্যান হাছিনা আক্তারকে। নীলার প্রাপ্ত ভোট সংখ্যা ১৬ হাজার।

বুধবার রাত ৮টার দিকে রামগড় উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রির্টানিং অফিসার মো. জমির উদ্দিন আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করে তাদের বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন।

এর আগে বুধবার সকাল আটটা থেকে উপজেলার ২০টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়ে বেলা ৪টা পর্যন্ত চলে। উপজেলার থলিবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জালভোট দেয়াকে কেন্দ্র করে প্রার্থীদের সমর্থকদের মধ্যে মারামারির ঘটনা ছাড়া শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ও রামগড় বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী নাজমুল হুদার বিরুদ্ধে জালভোট দেওয়ার কাজে সহযোগিতার অভিযোগ উঠে। ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণার পর খাগড়াবিল ও লামকুপাড়া কেন্দ্রে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সমর্থকদের মধ্যে মারামারির ঘটনা ঘটে। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিজিবি ও পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন, রাজনীতি, রামগড়
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন