উপজেলা পরিষদ নির্বাচন

নাইক্ষ্যংছড়িতে আচরণবিধি লঙ্ঘনের দায়ে দুই চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে দুই চেয়ারম্যান প্রার্থীকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন সংশ্লিষ্ট প্রশাসন। পাশাপাশি এ দুই প্রার্থীর কর্মীদের সতর্কও করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ মে) বিকেল ও সন্ধ্যায় পৃথক এ অভিযান পরিচালনা করেন, বান্দরবানের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে আচরণ বিধি লঙ্ঘন বিষয়ে তদারককারী নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ দিদারুল আলম।

তিনি এ প্রতিবেদককে আরো জানান, তার উপর অর্পিত দায়িত্ব মতে তিনি উপজেলা সদরের আদর্শ গ্রাম ও বাজার এলাকায় অভিযান চালান। বিকেলে তিনি আনারস মার্কার উপজেলা পরিষদ চেয়ারম্যান পদপ্রার্থী অধ্যাপক মোহাম্মদ শফিউল্লাহকে গাড়িতে পোস্টার সাঁটানোর অভিযোগে হাজার টাকা জরিমানা করেন তিনি।

সন্ধ্যার পর পৃথক ঘটনায় প্রতিদ্বন্দ্বী অপর প্রার্থী (মোটরসাইকেল প্রতীক) অধ্যাপক তোফাইল আহমদের প্রচারণার গাড়িতে নির্বাচনী পোস্টার সাঁটানোর দায়ে ৫ হাজার টাকা জরিমানা করেন তিনি। পাশাপাশি দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সতর্কও করেন তিনি।

তিনি আরো জানান, এখানে উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ এর আচরণ বিধি যারা লঙ্ঘন করবেন তাদেরকে সতর্কসহ জরিমানা বা অপর সব ধরণের শাস্তির ব্যবস্থা করা হবে। আর এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

 

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন, নাইক্ষ্যংছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন