মাটিরাঙ্গায় ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে জসনে জুলুস শোভাযাত্রা

fec-image

ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে জসনে জুলুস মিছিল অনুষ্ঠিত হয়েছে। রোববার (১০ নভেম্বর) সকালের দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ফ্রিডম স্কোয়ার থেকে বর্ণাঢ্য জসনে জুলুস মিছিল শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। মাটিরাঙ্গা উপজেলা ও পৌর কমিটি আহলে সুন্নাত ওয়াল জামাত এ জসনে জুলুসের আয়োজন করে।

মাটিরাঙ্গা উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে কয়েক‘শ ধর্মপ্রাণ নবীপ্রেমী মুসলমান নানা রঙ বেরঙের ব্যানার ফ্যাস্টুন নিয়ে জসনে জুলুস মিছিলে যোগদান করেন। এ সময় ইয়া রাসলাল্লাহ (স.) স্লোগানে মুখরিত হয়ে উঠে মাটিরাঙ্গার জনপদ।

মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো শামছুল হক, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আনিছুজ্জামান ডালিম, মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ কাজী মো. সলিম উল্যাহ ও মুসলিমপাড়া জামে মসজিদের ইমাম মাও. শফি উল্যাহ প্রমুখ বক্তব্য রাখেন। জসনে জুলুস মিছিল, আলোচনা সভা ও মিছিল শেষে বাংলাদেশের মুসলমানসহ বিশ্ববাসীর শান্তি কামনায় মোনাজাত পরিচালনা করেন মাটিরাঙ্গার গোমতি কেন্দ্রীয় শাহী মসজিদের সাবেক খতিব মাও. হেদায়েত উল্যাহ নুরী।

ফ্রিডম স্কোয়ারে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা বলেন, রবিউল আউয়াল মাসের ১২ তারিখ সোমবার সুবেহ সাদিকে মা আমিনার কোল আলোকিত করে আইয়ামে জাহেলিয়াতের ঘোর অমানিশা ভেদ করে সত্য, ন্যায় ও একত্ববাদের আলোকবর্তিকা হয়ে পৃথিবীতে আসেন রাসুলাল্লাহ (স.)।

রাষ্ট্রীয়ভাবে ঈদ-এ মিলাদুন্নবী (স.) উদযাপনে সরকারি নির্দেশনা থাকলেও মাটিরাঙ্গা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ মাও. হারুনুর রশীদ জসনে জুলুস শোভাযাত্রাসহ কর্মসুচিতে অংশগ্রহণ না করায় উপস্থিত অনেকে ইমাম-ওলামা ক্ষোভ প্রকাশ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 + six =

আরও পড়ুন