মাটিরাঙ্গায় এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত

fec-image

বন্যার কারণে স্থগিত হওয়া এসএসসি ও সমমানের পরীক্ষা সারা‌দে‌শের ন্যায় খাগড়াছ‌ড়ির মাটিরাঙ্গায়ও অনুষ্ঠিত হ‌য়ে‌ছে।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) থে‌কে শুরু হ‌ওয়া তত্ত্বীয় পরীক্ষা চলবে ১ অক্টোবর পর্যন্ত।

এবার সংশোধিত ও পুনর্বিন্যাস করা সিলেবাসে ৩ ঘণ্টার পরিবর্তে ২ ঘণ্টা পরীক্ষা অনুষ্ঠিত হয়ে‌ছে। এর মধ্যে এমসিকিউ ২০ মিনিট, লিখিত ১ ঘণ্টা ৪০ মিনিট। সকাল ১০টার পরিবর্তে পরীক্ষা বেলা ১১টায় শুরু হ‌য়ে‌ছে।

মাধ‌্যমিক‌ স্কুল এবং কা‌রিগ‌রি শিক্ষা বো‌র্ডের অধী‌নে এসএস‌সি ও ভো‌কেশনাল পরীক্ষায় মা‌টিরাঙ্গায় উপ‌জেলায় ৫‌টি কে‌ন্দ্র মা‌টিরাঙ্গা সরকারি ম‌ডেল উচ্চ বিদ‌্যালয় ২১১ জন, এসএসসি (ভোকেশনাল) ৭৮ জন ,তবলছ‌ড়ি কদমতলী উচ্চ বিদ‌্যালয় ৫৪৬ জন, মা‌টিরাঙ্গা বা‌লিকা উচ্চ বিদালয় ২১৫ জন, শা‌ন্তিপু উচ্চ বিদ‌্যালয় ৩৮৩ জন,এসএসসি (ভোকেশনাল) ৩০ জন এবং গুম‌তি গি‌রেন্দ্র কি‌শোর উচ্চ বিদ‌্যালয় কে‌ন্দ্রে ১৮৫ ‌জন পরীক্ষার্থী অংশগ্রহণ ক‌রে‌ছে।

মাদ্রাসা শিক্ষা বে‌ার্ডের অধী‌নে দা‌খিল পরীক্ষায় ২‌টি কে‌ন্দ্র মা‌টিরাঙ্গা ইসলা‌মিয়া দা‌খিল মাদ্রাসা ৭৮ জন এবং তবলছ‌ড়ি ইসলা‌মিয়া আ‌লিম মাদ্রাসা‌কে‌ন্দ্রে ৮৬ জন, সর্ব মোট১৮১২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ ক‌রে‌ছে।

শা‌ন্তিপূর্ণভা‌বে পরীক্ষা অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। পরীক্ষা চলাকা‌লীন কোথাও কোন অ‌প্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়‌নি।

মা‌টিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও এ‌ক্সি‌কিউ‌টিভ ম‌্যাজি‌স্ট্রেট তৃলা দেবের পরীক্ষা কেন্দ্র পরিদর্শন ও প্রতিটি কেন্দ্রে আইন-শৃঙ্খলা বাহিনী সদস্যদের মোতায়েন পরীলক্ষিত হ‌য়ে‌ছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: এসএসসি, দাখিল, পরীক্ষা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × one =

আরও পড়ুন