শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন অসীম সাহসী একজন নারী

মাটিরাঙ্গায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসার ৯০তম জন্মবার্ষিকী পালন এবং সেলাই মেশিন বিতরণ

fec-image

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব শুধুমাত্র  বঙ্গবন্ধুর সহধর্মিনীই ছিলেন না, তিনি ছিলেন তাঁর রাজনৈতিক সহযোদ্ধা। বঙ্গমাতা বাঙালি জাতিকে পরিবারের মতো আগলে রাখতেন। শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন অসীম সাহসী একজন নারী।

বঙ্গবন্ধু‘র সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

শনিবার (৮ আগস্ট) বেলা সাড়ে ১২টার দিকে মাটিরাঙা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে মাটিরাঙা উপজেলা প্রশাসনের সহযোগিতায় মাটিরাঙা উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর এ অনুষ্ঠানের আয়োজন করে।

মাটিরাঙা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মাটিরাঙা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. ওবায়দুল হক। মাটিরাঙা উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আরিফুল হক অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

এই মহীয়সী নারী নীরবে-নিভৃতে বাঙালি জাতির জন্য কাজ করে গেছেন মন্তব্য করে মাটিরাঙা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেছেন, তার অনুপ্রেরণা ও সহযোগিতা না থাকলে বঙ্গবন্ধু‘র পক্ষে স্বাধীনতা অর্জন সম্ভব হতো না। বঙ্গবন্ধুকে বিভিন্নভাবে পরামর্শ দিয়ে স্বাধীনতা সংগ্রামকে এগিয়ে নিয়েছেন।

অনুষ্ঠানে পাঁচ জন প্রশিক্ষিত নারীর হাতে সেলাই মেশিন তুলে দেন মাটিরাঙা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম ও
মাটিরাঙা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ।

প্রসঙ্গত, ১৯৩০ সালের আজকের দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালো রাতে তিনি জাতির পিতার হত্যাকারীদের হাতে পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে নির্মমভাবে নিহত হন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven + three =

আরও পড়ুন