মানিকছড়িতে আরো ৭ জনের দেহে করোনা পজেটিভ

fec-image

মানিকছড়িতে এই পর্যন্ত ১শত ৪৬ জনের দেহ থেকে করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ করা হলেও ১৩ জুন পর্যন্ত রির্পোট এসেছে ১শত ২৩ জনের। এর মধ্যে পূর্বে ৬ জন এবং শনিবার (১৩ জুন) ৭ জনের দেহে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, প্রাণঘাতি ‘করোনা ভাইরাস’ প্রাদুর্ভাব দেখা দেয়ার পর হতে মানিকছড়ি হাসপাতালের উদ্যোগে এই পর্যন্ত ১শত ৪৬ জনের দেহ থেকে করোনার নমুনা সংগ্রহ করা হয়।

৯ জুন এবং ১৩ জুনে প্রাপ্ত রির্পোটে প্রথমে ৬জন এবং আজ ৭ জনের দেহে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। ১শত ৪৬ জনের মধ্যে রির্পোট পাওয়া গেছে ১শত ২৩ জনের। এর মধ্যে দু.দফায় ৬+৭=১৩ জন পজেটিভ আর ১শত ১০জন নেগেটিভ। অপেক্ষামান ২৩জন।

নতুন ৭ জনের মধ্যে ৩ জন পুলিশ,৩জন ব্যাংক কর্মকর্তা ও ১জন চিকিৎসক (আবাসিক মেডিক্যাল অফিসার)।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রতন খীসা বলেন, প্রশাসনে শত চেষ্টার পরও মানিকছড়িতে করোনামুক্ত রাখা সম্ভব হলো না। আক্রান্ত(করোনা পজেটিভ)বা করোনা শনাক্ত পূর্বের ৬ জন আইসোলেশনে এবং নিজ বাড়ীতে লকডাউন অবস্থায় রয়েছে।

নুতন ৭ জনের মধ্যে পুলিশ সদস্যরা প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টিনে আছে। ব্যাংক কর্মকর্তা এবং চিকিৎসক’কে লকডাউনে রাখা হয়েছে।

তিনি সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর গুরুত্বারোপ করে বলেন, সরকার এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ মতে নির্দেশনা মেনে চলা ‘করোনামুক্ত’ থাকার একমাত্র উপায়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইাস, প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টিন, মানিকছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 + fourteen =

আরও পড়ুন