মানিকছড়িতে যুবলীগ নেতা অপহরণের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ, অবরোধ ও হরতালের ডাক

fec-image

মানিকছড়ি উপজেলার তিনটহরী ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. ইমান হোসেন (২৮) নিখোঁজের ৪৮ঘণ্টা পেরিয়ে খোঁজ না পাওয়ায় এ ঘটনাকে অপহরণ দাবী করে বিক্ষোভ মিছিল ও ৬ ঘণ্টা অঘোষিত অবরোধ পালিত হয়েছে।

বিক্ষোভ মিছিলে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন এবং ব্যবসায়ীসহ সর্বসাধারণ স্বতঃফুত অংশগ্রহণ করেছে।সোমবার(৩ জানুয়ারি) সন্ধ্যা ৬টার মধ্যে উদ্ধার না হলে আগামীকাল ৪ জানুয়ারী সকাল-সন্ধ্যা খাগড়াছড়ি- চট্টগ্রাম সড়ক অবরোধ পালন করা হবে। তাতেও উদ্ধার না হলে ৫ জানুয়ারী থেকে অনিদিষ্টকালের জন্য খাগড়াছড়িতে হরতাল কর্মসুচী ঘোষণা করেছে আওয়ামী লীগ

উপজেলার তিনটহরী ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. ইমান হোসেন(২৮) গত ১ জানুয়ারী (শনিবার) রাত ৯টায় বাড়ী ফেরার পথে নিখোঁজ হয়। দীর্ঘ ৩৮ ঘণ্টা পরও প্রশাসন তাকে উদ্ধার করতে ব্যর্থ হওয়ায় সোমবার ভোর থেকে উপজেলা সদর হাটবাজারে দোকানপাট বন্ধ রেখে সড়কে টায়ার জ্বালিয়ে দুপুর পর্যন্ত অঘোষিত অবরোধ পালন করেন ব্যবসায়ীরা।

এদিকে পূর্ব ঘোষিত কর্মসুচীর অংশ হিসেবে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন, ব্যবসায়ী ও সাধারণ জনগণ সকাল ১১টায় বিক্ষোভ মিছিল বের করেন। আওয়ামী লীগের দলীয় অফিস চত্ত্ব র থেকে সভাপতি মো. জয়নাল আবেদীন ও সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন এর নেতৃত্বে সিনিয়র সকল নেতাকর্মী দুই সহস্রাধিক লোক সমাগমে বিক্ষোভ মিছিল মহামুনি বাসস্টেশনে গিয়ে সমাবেশের মাধ্যমে কর্মসুচী ঘোষণা করেন নেতৃবৃন্দ।

বিক্ষোভ সমাবেশে যুবলীগ সভাপতি মো. সামায়উন ফরাজী সামুর সঞ্চালনায় বক্তব্য রাখেন, সাবেক ভাইস চেয়ারম্যান এম.এ. কাদের, আওয়ামী লীগ সহসভাপতি এসএম রবিউল ফারুক, জেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক ও জেলা পরিষদ সদস্য এম.এ.জব্বার, সাবেক উপজেলা চেয়ারম্যান এম.এ.রাজ্জাক, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন ও আওয়ামী লীগ সভাপতি মো. জয়নাল আবেদীন।

বক্তারা যুবলীগ নেতা মো. ইমান হোসেন অপহরণের ৩৮ ঘণ্টা পরও প্রশাসন তাকে উদ্ধার করতে ব্যর্থ হয়েছে। পাহাড়ের অসাম্প্রদায়িক চেতনার রাজনীতির মাঝে সাম্প্রদায়িক রাজনীতি সৃষ্টি করতে উপজাতি সন্ত্রাসী গোষ্ঠি অপহরণ, চাদাঁবাজি, গুম করে পরিবেশ অশান্ত করছে। যুবলীগ নেতা ইমান হোসেনকে উপজাতি সন্ত্রাসী গোষ্ঠি অপহরণ করে দুঃসাহসিকতার যে পরিচয় দিয়েছে তার ফলাফল হবে ভয়াবহ। আজ সন্ধ্যা ৬ টার মধ্যে ইমান উদ্ধার না হলে মঙ্গলবার উপজেলায় সকাল- সন্ধ্যা সড়ক অবরোধ এবং তাতেও ইমান হোসেন উদ্ধার না হলে আগামী ৫ জানুয়ারী থেকে খাগড়াছড়িতে অনিদিষ্ঠ হরতাল পালিত হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপহরণ, অবরোধ, বিক্ষোভ সমাবেশ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + twelve =

আরও পড়ুন