মা, মেয়ের সফলতার গল্প

fec-image

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০১৯ এ কাপ্তাই উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক( মহিলা) নির্বাচিত হয়েছেন কাপ্তাই উপজেলা সদর বড়ইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খালেদা আক্তার এবং শ্রেষ্ঠ সহকারী শিক্ষক ( মহিলা) নির্বাচিত হয়েছেন চন্দ্রঘোনা বি এম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রওশন শরীফ তানি।

সম্পর্কে তাঁরা মা- মেয়ে। কাপ্তাই উপজেলা প্রাথমিক শিক্ষা বিভাগ বিভিন্ন ক্যাটাগরিতে পরীক্ষার পর এই নির্বাচন করা হয় বলে জানিয়েছেন উপজেলা শিক্ষা কর্মকর্তা খুরশীদুল আলম চৌধুরী। কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল এই কমিটির সভাপতি এবং উপজেলা শিক্ষা কর্মকর্তা খুরশীদ আলম চৌধুরী কমিটির সদস্য সচিব হিসাবে কমিটির অন্যান্য সদস্যদেরকে নিয়ে এই নির্বাচন সম্পন্ন করেন।

শ্রেষ্ঠ প্রধান শিক্ষক( মহিলা) খালেদা আক্তার ২০১৩ সালে শ্রেষ্ঠ শিক্ষিকা এবং ২০১৬ সালে রোকেয়া দিবসে শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য জয়িতা নারী সম্মানে সম্মানিত হন। এছাড়া তিনি একজন সংস্কৃতিনুরাগী হিসাবে উপজেলার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সাথে নিজেকে জড়িয়ে রেখেছেন দীর্ঘদিন।

দীর্ঘ ৩৩ বছরের শিক্ষকতা জীবনে তিনি কাপ্তাই এর বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে প্রথমে সহকারী শিক্ষক হিসাবে ৯ বছর শিক্ষকতা করেছেন এবং পরবর্তীতে ১৯৯৬ সালে তিনি প্রধান শিক্ষক হিসাবে পদোন্নতি পেয়ে অদ্যাবধি সততা, দক্ষতা এবং নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছেন। তাঁর অসংখ্য ছাত্র ছাত্রী সরকারের উচ্চ পদস্ত বিভিন্ন পদে আসীন আছেন।

এদিকে তাঁরই মেয়ে বি এম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা রওশন শরীফ তানি প্রাথমিক শিক্ষা পদক কাপ্তাই উপজেলা পর্যায়ে মহিলা ক্যাটাগরিতে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হয়েছেন।

উল্ল্যেখ যে, রওশন শরীফ তানি শিক্ষকতার পাশাপাশি একজন সংগীত শিল্পী হিসাবে এতদঞ্চলে বেশ জনপ্রিয়। তিনি বাংলাদেশ বেতারের রবীন্দ্র সংগীত শিল্পী হিসাবে তালিকাভুক্ত। এছাড়া তিনি আবৃত্তি ও উপস্হাপনায় সমান পারদর্শী।

শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা(মহিলা) রওশন শরীফ তানি কাপ্তাই উপজেলা শিল্পকলা একাডেমি, সাংস্কৃতিক একাডেমি, উদীচী, কাপ্তাই আবৃত্তি একাডেমি সহ অনেক সংগঠনের সাথে নিজেকে সম্পৃক্ত রেখেছেন। এছাড়া তিনি লোকসংগীত ও রবীন্দ্র সংগীতে জাতীয় পুরস্কার অর্জন করেছেন এবং আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে জাতীয় পর্যায়ে মাননীয় প্রধানমন্ত্রীর উপস্হিতিতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি অংশ নিয়েছেন।

উল্ল্যেখ এই বছর জাতীয় প্রাথমিক শিক্ষা পদক কাপ্তাই উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক(পুরুষ) নির্বাচিত হয়েছের নারানগিরি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন কুমার মল্লিক এবং শ্রেষ্ঠ সহকারী শিক্ষক( পুরুষ) নির্বাচিত হয়েছেন শিলছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. ইসমাইল হোসেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × one =

আরও পড়ুন