রাঙামাটির লংগদু ও কাপ্তাইয়ে ব্রাশফায়ারে জেএসএস সংস্কারপন্থী কর্মীসহ নিহত ২ গুলিবিদ্ধ ১

443234255

আলমগীর মানিক,রাঙামাটি :
রাঙামাটির লংগদু উপজেলায় অজ্ঞাতনামা সশস্ত্র সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (সংস্কার)পন্থী এককর্মী নিহত ও ১জন গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছেন। নিহতের নাম এনজয় চাকমা (২৮)। এই ঘটনায় নিহতের পুত্র প্রীতিময় চাকমা (১০) গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছে। হতাহতদের বাড়ি উপজেলার আটারকছড়া ইউনিয়নের উল্টাছড়ি গ্রামে। রবিবার সকালে এই ঘটনা ঘটে।
এদিকে কাপ্তাইয়ের চিৎমরম এলাকায় ক্ষেতে কৃষি কাজ করার সময় অজ্ঞাতনামা সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে থোয়াই অং চিং (লাল খোয়া) মারমা নামে একজন নিহত হয়েছে। রোববার ভোরে এই ঘটনা ঘটে। নিরাপত্তা বাহিনী ঘটনার সত্যতা নিশ্চিত করেছে।

লংগদু থানা পুলিশ ও এলাকার জনপ্রতিনিধি সূত্রে জানাগেছে, উপজেলার উল্টাছড়ি এলাকায় ভোর ৫টার দিকে নিহত এনজয় চাকামার বাড়ীতে ৫/৬ জন সশস্ত্র সন্ত্রাসীরা অতর্কিতভাবে প্রবেশ করে এনজয় চাকমাকে লক্ষ করে ব্রাশ ফায়ার করে চলে যায়।
এতে এনজয় চাকমা ঘটনাস্থলেই নিহত হয়। এসময় তার দশবছরের শিশুপুত্র প্রীতিময় চাকমা পায়ে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছে। নিহত এনজয় চাকমা জনসংহতি সমিতির (এমএন লারমা) গ্র“পের কর্মী বলে জানাগেছে।
লংগদু থানার ওসি রেজাউল হক জানান, ‘‘নিহতের লাশ উদ্ধারের জন্য এস আই অঞ্জনের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে গেছে’’।

এদিকে জনসংহতি সমিতির একটি পক্ষ থেকে এই হত্যাকান্ডের জন্য জনসংহতি সমিতির সন্তু লারমা’র সশস্ত্র গ্র“পকে দায়ী করা হলেও জনসংহতি সমিতি সন্তু লারমা পক্ষের রাঙামাটি জেলার সহতথ্য ও প্রচার সম্পাদক সজীব চাকমা এঘটনার জন্য তাদের দল কোন ভাবে দায়ী নয় দাবি করে এটা তাদের অভ্যন্তরীন কোন্দল বলে জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − fifteen =

আরও পড়ুন