নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি

রাঙামাটির ৪ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

fec-image

রাঙামাটির চার উপজেলায় বড় কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোটগ্রহণ শেষ হয়েছে। চলছে ভোট গণনা।

এর আগে বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

এদিকে জাল ভোট দেওয়ার অভিযোগে রাঙামাটি সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দুইজনকে ছয় হাজার টাকা জরিমানা করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বরকল উপজেলা পরিষদ নির্বাচন বর্জনের ঘোষণা দিয়ে পুননির্বাচন দাবি করেছেন আওয়ামীলীগ নেতা চেয়ারম্যান প্রার্থী সন্তোষ কুমার চাকমা।

তিনি দাবি করেছেন, আঞ্চলিক সংগঠন জনসংহতি সমিতির সমর্থিত প্রার্থী বিধান চাকমাকে জেতাতে ওই সংগঠনের সশস্ত্র কর্মীরা বিভিন্ন এলাকায় ভোটারদের চাপ প্রয়োগ, বাধা প্রদানসহ ভোটের পরিবেশ নষ্ট করায় তিনি নির্বাচন বর্জনের ঘোষণা দিতে বাধ্য হয়েছেন।

৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে রাঙামাটি পার্বত্য জেলার রাঙামাটি সদর, কাউখালী, জুরাছড়ি ও বরকল উপজেলাসহ ৪ উপজেলায় ১৯টি ইউনিয়ন এবং ৯২টি ভোটকেন্দ্রে রয়েছে। এর মধ্যে ৫৬টি কেন্দ্র দুর্গম এলাকায়। ভোটার সংখ্যা রয়েছে ২ লাখ ১১ হাজার ৬ জন। এবারের নির্বাচনে জুরাছড়ি উপজেলায় ৭টি ও বরকল উপজেলায় ২টিসহ মোট ৯টি হেলিসর্টি কেন্দ্র রয়েছে।

এই ৪ উপজেলায় ১২ জন চেয়ারম্যান, ১০ জন ভাইস চেয়ারম্যান ও ৯ জন মহিলা ভাইস চেয়ারম্যানসহ মোট ৩১ জন প্রার্থী বিভিন্ন প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন সুষ্ঠু শান্তিপূর্ণভাবে পরিচালনা করতে আইন শৃঙ্খলা বাহিনী এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ কেন্দ্রগুলোতে দায়িত্ব পালন করেছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন, ভোটগ্রহণ, রাঙামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন