রাজস্থলীতে আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

fec-image

রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৩ জুন) সকাল সাড়ে ১০টার দিকে রাজস্থলী সদর ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড থেকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন পৃথকভাবে স্লোগানের মধ্য দিয়ে মিছিল বের করেন।

এসময় উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে নাহ্নামুখ পাড়া দলীয় কার্যালয়ে এসে মিছিলটি শেষ হয়। পরে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পুচিংমং মারমার সঞ্চালনায় ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি, উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা’র সভাপতিত্বে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও জেলা পরিষদের সদস্য নিউচিং মারমাআওয়ামী লীগের সহসভাপতি , ঘিলাছড়ি ইউনিয়নের চেয়ারম্যান রবার্ট ত্রিপুরা, রাখাল চন্দ্র দাশ, জাহাঙ্গীর মেম্বার, মিঠুল চন্দ্র দে, বিশ্বনাথ চৌধুরী, পুলক চৌধুরী, সুজাইপ্রু মারমা, লংবতি ত্রিপুরা, ইদ্রিস মিয়া প্রমুখ।

এসময় বক্ততারা বলেন, বঙ্গবন্ধু-আওয়ামী লীগ -বাংলাদেশ ইতিহাসে এই তিনটি নাম অমলিন, অবিনশ্বর ও একই সূত্রে গাঁথা। উপমহাদেশের অন্যতম প্রাচীন ও ঐতিহ্যবাহী বৃহৎ রাজনীতিক দল বাংলাদেশ আওয়ামী লীগ। আজ ২৩ জুন আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী।

সব আন্দোলন-সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দেওয়া দলটির অর্জন অনেক। দলটির সভানেত্রী শেখ হাসিনা জনগণের ভোটে নির্বাচিত দেশের প্রধানমন্ত্রী। তিনি তার নেতৃত্বে দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিচ্ছেন। অর্জন এই ধারাবাহিকতায় এবারের প্রতিষ্ঠাবার্ষিকীর পর পরই যুক্ত হচ্ছে নতুন মাইলফলক। বহুল প্রত্যাশিত পদ্মা সেতু উদ্বোধন। জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যা থেকে শুরু করে সামরিক জান্তাদের রোষানল, নিষেধাজ্ঞা, হামলা-মামলাসহ কন্টকাকীর্ণ দীর্ঘ পথপাড়ি দিতে হয়েছে দলটিকে। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন শুধু উন্নয়নের রোল মডেলই নয়। একটি মানবিক রাষ্ট্র হিসেবেও প্রশংসিত।

উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের প্রতিনিধিবৃন্দগণ।

আলোচনা সভা শেষে উপজেলা আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, প্রতিষ্ঠাবার্ষিকী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 + 17 =

আরও পড়ুন