রাজস্থলীতে প্রান্তিক চাষীদের মাঝে প্রদর্শনী উপকরণ বিতরণ

fec-image

রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার কৃষি বিভাগের উদ্যোগে লেবু জাতীয় ফসলের সম্প্রসারণ, ব্যবস্থাপনা ও উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় উপজেলায় ৬০ জন প্রান্তিক কৃষকের মাঝে প্রদর্শনীর উপকরণ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (৩১ মে) সকাল ১১টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে এই প্রদর্শনীর উপকরণ বিতরণ করা হয়।

এসময় কৃষকদের মাঝে লেবু জাতীয় ফলের চারা (বারি মাল্টা-১/শৈলেশ্বরী ও দার্জিলিং কমলা/সিডলেস লেবু/ বাতাবি লেবু), সার-কীটনাশকসহ স্প্রে মেশিন, সিকেচার, বাডিং নাইফ ও সাইনবোর্ড দেওয়া হয়েছে।

বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা, উপজেলা নির্বাহী অফিসার শান্তনু কুমার দাশ, ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, উপজেলা কৃষি অফিসার মো. মাহবুব আলম রনি, রাজস্থলী থানার অফিসার ইনচার্জ জাকির হোসেন, গাইন্দ্যা ইউপি চেয়ারম্যান পুচিমং মারমা, এসএপিপিও কুসল তালুকদার, এসএএওবৃন্দ এবং প্রদর্শনীপ্রাপ্ত কৃষকবৃন্দ।

এসময় উপজেলা কৃষি অফিসার কৃষকদের চাষাবাদ প্রযুক্তি বিষয়ক ব্রিফিং করেন।

বিতরণকালে উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা বলেন, বর্তমান সরকারের আমলে কৃষকদের স্বাবলম্বী গড়ে তুলতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে কৃষি বিভাগ। তারই অংশ হিসেবে এ কার্যক্রমের মাধ্যমে উপজেলায় মাল্টা, কমলা, সিডলেস লেবুর উৎপাদন বৃদ্ধি পাবে এবং রাজস্থলীর চাহিদা মিটিয়ে দেশের বাইরে রপ্তানির সুযোগ তৈরি হবে বলে জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 5 =

আরও পড়ুন