রামগড়ে বন বিভাগের উদ্যোগে বৃক্ষ রোপণ ও চারা বিতরণের উদ্বোধন

fec-image

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে দেশব্যাপী বৃক্ষরোপন ও গাছের চারা বিতরণ কার্যক্রমের অংশ হিসেবে রামগড়ে বন বিভাগের উদ্যোগে লেক পার্ক ও উপজেলা চেয়ারম্যান অফিস প্রাঙ্গনে বিভিন্ন জাতের শোভাবর্ধক গাছের চারা রোপণ করা হয়েছে। এছাড়া, বৃক্ষ রোপণে উৎসাহ জোগাতে স্থানীয় বাসিন্দাদের মাঝে ২০ হাজার ৩০০ ফলদ ও বনজ গাছের চারা বিনামূল্যে বিতরণের উদ্যোগও নিয়েছে বন বিভাগ।

রামগড়ের উপকন্ঠে লেকপার্ক ও উপজেলা চেয়ারম্যান অফিস এলাকায় বৃক্ষ রোপনের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ ত্রিপুরা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আ.ন.ম বদরুদ্দোজা।

এসময় রামগড় বন রেঞ্জ কর্মকর্তা মো. তমিজ উদ্দিন উপস্থিত ছিলেন। লেকপার্ক ও উপজেলা চেয়ারম্যান অফিস এলাকার শোভাবর্ধনের জন্য এখানে শতাধিক জারুল, কৃষ্ণচূড়া, সোনালু প্রভৃতি জাতের গাছের চারা রোপণ করা হয়।

বন রেঞ্জ কর্মকর্তা তমিজ উদ্দিন জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে বন বিভাগের উদ্যোগে সারা দেশের ন্যায় রামগড়েও বৃক্ষ রোপণ ও গাছের চারা বিতরণের কর্মসূচি গ্রহণ করা হয়।

তিনি জানান, উপজেলার দুই ইউনিয়ন পরিষদের ২৪ জন মেম্বার, পৌরসভার ১২ জন কাউন্সিলররের মাধ্যমে জনসাধারণের মাঝে ফলদ ও বনজ গাছের চারা বিনামূল্যে বিতরণ করা হবে। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠানেও বিনামূল্যে এ চারা দেয়া হবে।

তিনি বলেন, রামগড় বন রেঞ্জ হতে ২০ হাজার ৩০০ চারা বিনামূল্যে বিতরণ করা হবে। ইতিমধ্যে চারা বিতরণ কার্যক্রমও শুরু করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 + twenty =

আরও পড়ুন