রামগড়ে শহীদ ক্যাপ্টেন কাদের বীরোত্তমের ৫০তম শাহাদাৎ বার্ষিকী

fec-image

যথাযোগ্য মর্যাদায় রামগড়ে পালিত হল অকুতোভয় শহীদ বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন আফতাবুল কাদের বীর উত্তম’র ৫০তম শাহাদাৎ বার্ষিকী। ১৯৭১ সালের ২৭ এপ্রিল খাগড়াছড়ির মহালছড়িতে পাক বাহিনী ও তাদের সহযোগী মিজোবাহিনীর সাথে সংঘটিত এক প্রচণ্ড সন্মুখ যুদ্ধে তরুণ এ বীর মুক্তিযোদ্ধা শহীদ হন।

শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে মঙ্গলবার (২৭ এপ্রিল) সকালে রামগড় কেন্দ্রীয় কবরস্তানে শহীদ কাদেরের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ ও কবর জিয়ারত করা হয়। শহীদ ক্যাপ্টেন আফতাবুল কাদের বিদ্যা নিকেতনের পক্ষ থেকে এ পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে রামগড় প্রেসক্লাবের ব্যবস্থাপনায় শহীদ পরিবারের পক্ষ থেকে স্থানীয় দরিদ্র রোজাদার পরিবারের মাঝে বিভিন্ন আইটেমের ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

এসময় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সাবেক সদস্য ও শহীদ ক্যাপ্টেন আফতাবুল কাদের বিদ্যা নিকেতনের পরিচালনা কমিটির সভাপতি মংপ্রু চৌধুরী, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুর রহমান, পৌরসভার স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আহসান উল্যাহ, খাগড়াছড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ, রামগড় প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন লাভলু, সাংবাদিক শুভাশীষ দাশ, ফয়েজ আহমেদ মিলন, মো. বাহার উদ্দিন , মোজাম্মেল হোসেেন, এমদাদ খান, নুরুল আলম শরীফ। এছাড়া, কুরআনখানি ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + four =

আরও পড়ুন