রামগড়ে হত্যা মামলার আসামি ২০ বছর পর গ্রেফতার

fec-image

খাগড়াছড়ির রামগড়ে হত্যা ও অপহরণ মামলার এক আসামীকে দীর্ঘ ২০ বছর পর গ্রেফতার করেছে পুলিশ। মো. হান্নান (৩৬) নামে হত্যা ও অপহরণ মামলার এ আসামি ২০ বছর ধরে আত্মগোপনে ছিলেন। তিনি রামগড়েের হাতীরখেদা নামক এলাকার মৃত জয়নাল আবেদীনের ছেলে।

হান্নান ২০০০ সালের আগস্টে আলীম উল্লাহ আলম নামে উপজেলার খাগড়াবিলের এক ব্যক্তিকে অপহরণের পর হত্যার ঘটনায় রামগড় থানায় নিহতের ভাই শফি উল্লাহর দায়েরকৃত মামলার (নম্বর- ৩, তারিখ ৯/৮/২০০০) এজাহারভুক্ত আসামি। হত্যার ঘটনার পরই তিনি আত্মগোপনে চলে যান।

রামগড় থানা পুলিশ তথ্য উপাত্ত ও গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনা করে দীর্ঘ ২০ বছর পর শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) রাতে চট্টগ্রাম জেলার বারৈয়ারহাট এলাকা হতে তাকে গ্রেফতার করে।

রামগড় থানার ওসি (তদন্ত) মো. মনির হোসেন জানান, আসামীর অবস্থান নিশ্চিত হওয়ার পর শুক্রবার রাতে তার নেতৃত্বে থানার সেকেন্ড অফিসার এসআই মুজিবুর রহমান ও সঙ্গীয় ফোর্সসহ জোরারগঞ্জ থানাধীন বারৈয়ারহাট এলাকায় অভিযান চালিয়ে হান্নানকে আটক করা হয় ।

থানার সেকেন্ড অফিসার এস আই মুজিবুর রহমান বলেন, আলোচ্য মামলার প্রধান আসামি কোরবান আলীকে ২০০৮ সালে গ্রেফতার করা হয়। ১৯ জন এজাহারভুক্ত আসামীর মধ্যে ১৭ জন এখনও পলাতক রয়েছে। তাদেরকেও গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে। তিনি জানান, শুক্রবার গ্রেফতারকৃত আসামি হান্নানকে শনিবার আদালতের মাধ্যমে খাগড়াছড়ি জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − 10 =

আরও পড়ুন