সরকার সবার ধর্ম পালনের অধিকার নিশ্চিত করেছে: বীর বাহাদুর এমপি

fec-image

পাবর্ত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, কেবল আওয়ামী লীগ সরকার সবাইকে স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালনের অধিকার নিশ্চিত করেছেন। অতীতে বেশ কয়েকটি সরকার রাষ্ট্র পরিচালনা করেছে। তাদের আমলে সরকারি পৃষ্ঠপোষকতায় সংখ্যালঘুদের পূঁজাসহ বিভিন্ন সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠানে হামলা ও ভাংচুর চালানো হয়েছে। কিন্তু আওয়ামী লীগ সরকার প্রত্যেকে স্ব-স্ব ধর্ম পালনে সমান অধিকার নিশ্চিত করেছে।

শুক্রবার (১৯ আগস্ট) সকালে বান্দরবানে সনাতন ধর্মাবলম্বীদের অবতার ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব শুভ উদ্বোধন শেষে এক সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় মন্ত্রী রাজারমাঠে বেলুন উড়িয়ে উৎসবের মঙ্গল শােভাযাত্রার শুভ উদ্বাধন করেন।

এসময় তিনি এক সংক্ষিপ্ত বক্তব্যে দেশ ও জাতির মঙ্গল কামনা করেন এবং জন্মাষ্টমী উৎসবের শুভকামনা করে সবাইক নিজ নিজ ধর্ম সুন্দরভাবে উদযাপন করার জন্য আহবান জানান।

পরে রাজারমাঠ থেকে একটি মঙ্গল শোভাযাত্রা বের হয়ে বান্দরবান শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়। শিশু-কিশােরসহ বিভিন্ন বয়সের নারী পুরুষরা শোভাযাত্রায় অংশগ্রহণ করেন।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার অশাক কুমার পাল, পার্বত্য জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাশ, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব কুমার বিশ্বাস, বান্দরবান জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি সুজন চৌধুরী সঞ্জয়, সাধারণ সম্পাদক অমল চৌধুরী টিটুসহ সনাতনী ভক্তবেদরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জন্মাষ্টমী, বান্দরবান, মঙ্গল শোভাযাত্রা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন