সাজেকে সেনাবাহিনীর উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ

fec-image

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার ৩৬নং সাজেক ইউনিয়নের লক্ষীছড়ি এলাকায় বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়েছে। এসময় সেনাবাহিনীর বাঘাইহাট জোন ৪৫টি হতদরিদ্র ও দুস্থ উপজাতি পরিবারের ৬৫ জনকে এ সেবা প্রদান করেন।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) লে. কর্নেল মুনতাসির রহমান চৌধুরী, পিএসসি, অধিনায়ক ৬ ইস্ট বেঙ্গল, বাঘাইহাট জোন কমান্ডারের নির্দেশে এই মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

মেডিকেল ক্যাম্পেইনটি আয়োজন করেন খাগড়াছড়ি রিজিয়নের বাঘাইহাট জোনের সাব-ক্যাম্প লক্ষীছড়ি আর্মি ক্যাম্প, বাংলাদেশ সেনাবাহিনী।

দিনব্যাপী এই মেডিকেল ক্যাম্পেইনে বাঘাইহাট জোন উপ-অধিনায়ক মেজর মো. তাওহিদুর রহমান, পিএসসি এবং লক্ষীছড়ি আর্মি ক্যাম্প কমান্ডার লে. নাভিন সুমেইত মল্লিক এর উপস্থিতিতে রোগী দেখেন ৬ ইস্ট বেঙ্গল, বাঘাইহাট জোনের আরএমও ক্যাপ্টেন জিএম, ফয়জুল হক, এএমসি।

এসময় ৪৫টি হতদরিদ্র ও দুস্থ উপজাতি পরিবারের মাঝে ৬৫ জনকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়। যাদের সকলেই ছিলেন পাহাড়ি। এ সময় সকল উপকারভোগী পরিবার স্বতঃস্ফূতভাবে সেবা গ্রহণ করেন।

স্থানীয় জনসাধারণ সেনাবাহিনীর এ সকল জনকল্যাণ কার্যক্রমকে সাধুবাদ জানিয়েছেন। নাম প্রকাশে অনিচ্ছুক পাহাড়ের প্রত্যন্ত এলাকার একজন বলেন, ‌‌‌‌‘আমরা পাহাড়ের গহীনে বসবাস করি। আমাদের এলাকায় কোন হাসপাতাল নেই। আমাদের চিকিৎসা এবং ঔষধের জন্য সেনাবাহিনীর ডাক্তার ছাড়া বিকল্প কোন উপায় নেই।’

বাঘাইহাট জোন কমান্ডার বলেন, ‘লক্ষীছড়ি এলাকা এবং পার্শ্ববর্তী আলম দিপো, দোছড়ি, গাছকাটা, মগাছড়া ও জামিলছড়ি পাড়াসহ প্রত্যন্ত এই এলাকাটিতে কোন চিকিৎসক না থাকায় আমরা সেনাবাহিনীর পক্ষ থেকে এ চিকিৎসা সেবা এবং বিনামূল্যে ঔষধ বিতরণের আয়োজন করেছি। সেনাবাহিনী সব সময় দেশ এবং মানুষের কল্যাণে কাজ করে থাকে এবং ভবিষ্যতেও এ কাজের ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

তিনি আরো বলেন, ‘এলাকার মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে নিয়মিতভাবে এই ক্যাম্পেইনের আয়োজন করা হবে।’

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 + 14 =

আরও পড়ুন