সিনিয়র সাংবাদিকদের নামে মামলা প্রত্যাহারের দাবীতে বান্দরবানে মানববন্ধন

fec-image
ইস্টওয়েস্ট মিডিয়া গ্রুপের চার সম্পাদক’সহ সিনিয়র সাংবাদিকদের বিরুদ্ধে অভিযোগকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বান্দরবানে মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (২৮ আগস্ট) সকালে বান্দরবান প্রেসক্লাবের সামনে ইস্টওয়েস্ট মিডিয়া গ্রুপের চার সম্পাদক, বিএমএসএফ এর সিনিয়র সহ-সভাপতি বাংলাদেশ প্রতিদিনের অনুসন্ধানী সাংবাদিক সাঈদুর রহমান রিমন, বিএফইউজে’র সহ সভাপতি রিয়াজ হায়দার’সহ ১১ জনের বিরুদ্ধে চট্রগ্রামের সাংসদ হুইপ শামসুল হক চৌধুরী কর্তৃক ৫০০ কোটি টাকা মানহানি মামলার প্রতিবাদে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, মিথ্যা সংবাদ প্রচারের অভিযোগে সিনিয়ির সাংবাদিক’সহ ১১ জনের বিরুদ্ধে চট্টগ্রামের সাংসদ হুইপ শামসুল হক চৌধুরী ৫০০ কোটি টাকার মিথ্যা মামলা দায়ের করে। এ ধরনের মামলা স্বাধীন সাংবাদিকতা, মুক্ত গণমাধ্যম ও সাংবাদিকদের নিরাপত্তার জন্য হুমকি স্বরূপ। তাই অবিলম্বে এই মিথ্যা মামলা প্রত্যাহার করে নেয়ার জোর দাবি জানান এবং মিত্যা মামলা প্রত্যাহার করা না হলে আরো কঠোর কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারি করেন উপস্থিত বক্তরা।
এসময় বান্দরবান প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনু’র সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এটিএন বাংলা ও এটিএন নিউজের প্রতিনিধি মিনারুল হক, প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও বাংলাদেশ বেতার প্রতিনিধি আমিনুল ইসলাম বাচ্চু, সিনিয়র সাংবাদিক ও প্রথম আলোর প্রতিনিধি বৌদ্ধ জ্যোতি চাকমা, বান্দরবান সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও বাংলা ভিশনের প্রতিনিধি আল ফয়সাল বিকাশ, বান্দরবান সাংবাদিক ইউনিয়নের  সাধারণ সম্পাদক মংসানু মার্মা, এসময় আরো উপস্থিত ছিলেন বিএমএসএফ কেন্দ্রীয় কমিটির সদস্য ও দৈনিক অধিকারের স্টাফ রিপোর্টার মোহাম্মদ আব্দুর রহিম’সহ বান্দরবান জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
উল্লেখ্য, গত ১৮ আগস্ট কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, ইংরেজি দৈনিক ডেইলি সানের সম্পাদক ইনামুল হক চৌধুরী, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক ও নিউজটোয়েন্টি ফোরের সিইও নঈম নিজাম, বাংলানিউজের সম্পাদক জুয়েল মাজহার, বাংলাদেশ প্রতিদিনের সিনিয়ার অনুসন্ধানী সাংবাদিক ও বিএমএসএফ’র সিনিয়র সহ-সভাপতি সাইদুর রহমান রিমন’সহ ১১ জনের বিরুদ্ধে চট্টগ্রামের সাংসদ হুইপ শামসুল হক কর্তৃক ৫০০ কোটি টাকার মানহানি মামলা দায়ের করা হয়।
Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − 13 =

আরও পড়ুন