সীমান্তবর্তী পাহাড়ি এলাকা থেকে রাখালসহ ৯ জন অপহরণ, মুক্তিপণ দিয়ে মুক্তি

fec-image

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলা ও পটিয়া উপজেলা সীমান্তবর্তী পাহাড়ি এলাকার হাসিল কেডা নামকস্থান থেকে রাখালসহ নয়জনকে অপহরণ করে মুক্তিপণ দাবি করছে পাহাড়ি সন্ত্রাসীরা। পরে মুক্তিপণ দিয়ে ছাড়া পায় ওই নয়জন।

চন্দনাইশ কাঞ্চন নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস শুক্কুর কোম্পানি জানিয়েছেন, সোমবার বিকেলে কাজ করে ফিরে আসার সময় তাদের অপহরণ করে।

অপহরণকৃত নয়জনের ভালোভাবে নাম ঠিকানা জানা না গেলেও স্থানীয়ভাবে জানা গেছে, অপহরিতরা সবাই চন্দনাইশ উপজেলা কাঞ্চননগর ইউনিয়নের ৬ ও ৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা।

এরা হলো কাঞ্চননগর ইউনিয়নের ৬ এবং ৭ নম্বর ওয়ার্ডের দানেশ মেম্বারের ছেলে মুসা, ঘর জামাই মহিউদ্দিন, মোহাম্মদ ফোরকানের ছেলে আরমান, ভেট্টা মিয়ার ছেলে নওশা মিয়া, মো. ইউনুসের ছেলে হৃদয়, ঘর জামাই কালু মিয়া, নুরুল আনোয়ারের ছেলে মোহাম্মদ ইউনুস ও অন্য দু’জনের নাম পরিচয় পাওয়া যায়নি।

কাঞ্চননগর ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ডের ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য মোহাম্মদ আনিস জানিয়েছে, ‘পাহাড়ি সন্ত্রাসীদের সাথে মুক্তিপণের ব্যাপারে কথাবার্তা চলছে।’

তিনি বলেন, ‘রাত সাড়ে ৯টার দিকে মুক্তিপণ পেয়ে ওই নয়জনকে ছেড়ে দেয় পাহাড়ি সন্ত্রাসীরা।

ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুস শুক্কুর বিষয়টি নিশ্চিত করে বলেন, রাত সাড়ে ৯টার দিকে পাহাড়ি সন্ত্রাসীরা নয়জনকে ছেড়ে দিয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপহরণ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন