বাংলাদেশে কোন রোহিঙ্গাকে অনুপ্রবেশ করতে দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

fec-image

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, মিয়ানমারের কোন বিচ্ছিন্নতাবাদী বা রোহিঙ্গাকে বাংলাদেশে অনুপ্রবেশ করতে দেওয়া হবে না, সে জন্য বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) সর্বোচ্চ সতর্কতায় রাখা হয়েছে। মিয়ানমারের সমস্যা সে দেশের অভ্যন্তরীণ বিষয়। মিয়ানমার সব সময় তাদের অভ্যন্তরীণ বিভিন্ন সমস্যায় জর্জরিত। আরাকান আর্মিসহ আরো কয়েকটি বিচ্ছিন্নতাবাদী সংগঠনের সাথে মিয়ানমার সেনা বাহিনীর র্দীঘ দিন ধরে যুদ্ধ চলছে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বেলা ১২টায় চট্টগ্রামের সাতকানিয়া বাইতুল ইজ্জত বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি’র) ট্রেনিং সেন্টারে এন্ড কলেজে ৯৮তম রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্ত সুরক্ষায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সদস্যরা কাজ করে যাচ্ছে এবং সীমান্তের নিরাপত্তা জোরদার করার জন্য আরো নতুন নতুন চৌকি স্থাপন করা হচ্ছে। সীমান্ত সুরক্ষায় আরো বিপুল সংখ্যক বিজিবি মোতায়ন করা হয়েছে। দেশ প্রেম উদ্বুদ্ধ হয়ে বিজিবি কাজ করে যাচ্ছে।

এসময় স্বরাষ্ট্রমন্ত্রী প্যারেড পরির্দশন করেন এবং বিজিবি’র রিক্রুট নবীন সদস্যদের স্বশস্ত্র সালাম গ্রহণ শেষে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৯৮তম রিক্রুট ব্যাচের নবীন চৌকস মেধাবী সৈনিকদের হাতে স্বরাষ্ট্রমন্ত্রী ক্রেস্ট তুলে দেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন, বিজিবি’র মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ সামরিক ও বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

এবারের ৯৮তম রিক্রুট ব্যাচের মৌলিক প্রশিক্ষণে মোট ৬০৯ জন নবীন সৈনিক অংশ নিয়েছে। তৎমধ্যে ৪৬ জন নারী। শেষে বিজিবি’র সুসজ্জিত বাদকদল মনোজ্ঞ ব্যান্ড ডিসপ্লে, থিম ডিসপ্লে এবং বিজিবি’র প্রশিক্ষিত সদস্যদের অংশগ্রহণে আকর্ষণীয় ট্রিক ড্রিল প্রদর্শন করে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মিয়ানমার, সীমান্ত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + eighteen =

আরও পড়ুন