৪৩ বিজিবির অভিযানে ভারতীয় মদ, গাঁজা ও ইয়াবা জব্দ

fec-image

রামগড়স্থ ৪৩ বিজিবি ব্যাটালিয়নের মাদক বিরোধী অভিযান অব্যাহত আছে। বৃহষ্পতিবার (২৫ আগস্ট) ব্যাটালিয়নের আওতাধীন হেঁয়াকো বিওপি বিজিবি সদস্যরা ৫০ পিস ইয়াবা ও ২৫ বোতল ভারতীয় মদ জব্দ করেছে।

ভুজপুর থানার ইসলামপুর রাবার বাগান নামক স্থান হতে মালিকবিহীন ২৫ বোতল ভারতীয় মদ ও ৫০ পিস ইয়াবা টেবলেট জব্দ করা হয়। এর আগে বুধবার (২৪ আগস্ট) ৪৩ ব্যাটালিয়নের আওতাধীন কয়লারমুখ চেকপোস্টের বিজিবি গোপন সূত্রে খবর পেয়ে সিএনজি চালিত একটি অটোরিকশা আটক করে তল্লাশি চালিয়ে ৫ কেজি ভারতীয় গাঁজাসহ মো. মান্নানুর রহমান (২৭) নামে এক ব্যক্তিকে আটক করে। সে ভুজপুরেরর চিকনছড়ার হলুদিয়া গ্রামের সিদ্দিকুর রহসানের ছেলে এবং গাঁজা পাচারকারী। বিজিবি জব্দকৃত ভারতীয় গাঁজা ও অটোরিকশাসহ আটক মন্নানুর রহমানকে জোরারগঞ্জ থানায় সৌপর্দ করেছে। এ ব্যাপারে জোরারগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

সোমবার ( ২২ আগস্ট) এক কেজি ৯০০ গ্রাম ভারতীয় গাঁজা ও ২৮ বোতল মদসহ সিএনজি চালিত একটি অটোরিকশা করা হয়। আঁধারমানিক বিওপির নায়েব সুবেদার মো. হারুন অর রশিদের নেতৃত্বে একট টহলদল আঁধারমানিক মাঠ নামক স্থান হতে ২৮ বোতল ভারতীয় মদ এবং একইদিন কয়লারমুখ চেকপোস্টের হাবিলদার লিটন চন্দ্র সাহার নেতৃত্বে একটি টহল দল সিএনজি চালিত একটি অটোরিকশা আটক করে তল্লাশি চালিয়ে এক কেজি ৯০০ গ্রাম ভারতীয় গাঁজা জব্দ করা হয়। আটকৃকত সিএনজি চালিত অটোরিকশা সীতাকুন্ড কাস্টমস অফিসে ও জোরারগঞ্জ থানায় জিডি এন্ট্রি করে পরবর্তীতে ধ্বংস করার জন্য আটককৃত গাঁজা ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে।ৎ

৪৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. হাফিজুর রহমান জানান, মাদকের ব্যাপারে বিজিবি জিরো টলারেন্স ভূমিকায় আছে। মাদক নির্মূলে ৪৩ বিজিবির বিওপি, ক্যাম্পসহ পুরো ব্যাটালিয়ন মাদক বিরোধী জোর অভিযান অব্যাহত রেখেছে। এ তৎপরতা এভাবে অব্যাহত থাকবে। শুধু মাদকসেবী নয়, মাদক পাচারকারী ও ব্যবসায়ীর ব্যাপারে তথ্য দিয়ে বিজিবিকে সহায়তা করতে সচেতন নাগরিকদের প্রতি তিনি অনুরোধ জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × five =

আরও পড়ুন