৬৭ ভোট পেয়ে দেশে রেকর্ড গড়েছেন নৌকা প্রতীকে প্রার্থী রুমেল

fec-image

চতুর্থ ধাপে কক্সবাজারের চকরিয়া উপজেলার ৮ ইউপি নির্বাচন গতকাল ২৬ ডিসেম্বর (রবিবার) অনুষ্ঠিত হয়। উক্ত নির্বাচনে উপজেলার চিরিংগা ইউপি নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. শাহনেওয়াজ রুমেল দেশের এ পর্যন্ত ইউপি নির্বাচনে সবচেয়ে কম ভোট পেয়ে নতুন রেকর্ড করেছেন। তিনি চিরিঙ্গা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট পেয়েছেন মাত্র ৬৭টি।
অনুষ্ঠিত হওয়া ২৬ ডিসেম্বর নির্বাচনে চিরিংগা ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জামাল হোছাইন চৌধুরী ৩ হাজার ৬৫৫ ভোট পেয়ে বেসরকারি ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী কেএম সালাহ উদ্দিন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোটর সাইকেল প্রতীকে পেয়েছেন ২৩২৯ ভোট, জসিম উদ্দিন বিদ্রোহী প্রার্থী চশমা প্রতীকে ২৫৬৭ ভোট, নাজের হোসেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী হাতপাখা প্রতীকে ৭১ ভোট, মোহাম্মদ করিম স্বতন্ত্র প্রার্থী ঘোড়া প্রতীকে পেয়েছেন ১৫ ভোট।

নৌকার প্রার্থী শাহনেওয়াজ রুমেল এতো কম সংখ্যক ভোট পাওয়া নিয়ে পুরো জেলাজুড়ে দলের নেতাকর্মীদের নিয়ে সাধারণ জনতা তীব্র সমলোচনা করে যাচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে নৌকার প্রার্থীকে ঘিরে বিভিন্ন মহল ও দলীয় কর্মীরা আলোচনা- সমালোচনার ঝড় তুলেছে।

এদিকে, এর আগে তৃতীয় ধাপের নির্বাচনে কৈয়ারবিল ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে জান্নাতুল বকেয়া রেখা মাত্র ৯৯ ভোট পেয়ে সরকারি দলের প্রার্থী হিসেবে কম ভোট পেয়ে রেকর্ড করেছিলেন।
চিরিঙ্গা ইউনিয়নের নৌকার প্রার্থী শাহনেওয়াজ অভিযোগ করে বলেন, তাকে নৌকার প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়া হলেও আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের কোন নেতা কর্মী তার পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ না নেয়ায় তার ভরাডুবি ও কম সংখ্যক ভোট পেয়ে নৌকাকে অপমান করা হয়েছে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × one =

আরও পড়ুন