বান্দরবানে মতবিনিময় সভায় পর্যটন প্রতিমন্ত্রী

‘অনগ্রসর এলাকায় পর্যটন উন্নয়ন হলে স্থানীয় জনগোষ্ঠীর আর্থ সামাজিক উন্নয়ন ঘটবে’

fec-image

বান্দরবানে পর্যটন শিল্প উন্নয়ন বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৯ ডিসেম্বর) বিকালে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো: মাহাবুবুল আলী এমপি।

এসময় তিনি বলেন- পার্বত্য এলাকার অনগ্রসর ও পর্যটন সম্ভাবনাময় এলাকায় উন্নয়নের মাধ্যমে স্থানীয় জনগোষ্ঠীর আর্থ সামাজিক উন্নয়নে কাজ করছে সরকার। পাশাপাশি সম্ভাবনাময় এলাকায় অর্থনৈতিক জোন গড়ে তোলার পরিকল্পনা রয়েছে। পার্বত্য এলাকা নিয়ে গোটা বিশ্বের কাছে উন্নয়ন রোল মডেল হিসেবে তুলে ধরার জন্য পর্যটন খাতে উন্নয়ন করার উপর জোর দেন তিনি।

বান্দরবান জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম এর সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান রাম চন্দ্র দাশ, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি ক্য শৈ হ্লা, পুলিশ সুপার জেরিন আখতার বিপিএম, পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবী, আঞ্চলিক পরিষদ সদস্য কাজল কান্তি দাশ, জেলা আওয়ামী লীগ নেতা অমল বড়ুয়া, জেলা পরিষদ সদস্য লক্ষী পদ দাশসহ প্রশাসনের বিভিন্ন বিভাগীয় কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানে উপস্থিত বিশেষ অতিথিবৃন্দ বান্দরবানকে একটি সুন্দর আধুনিক পর্যটন এলাকা হিসেবে গড়ে তুলতে বিভিন্ন ধরণের পরামর্শমূলক বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পর্যটন, বান্দরবান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন