অবৈধ ভাবে বসত-ভিটা দখলের বিরুদ্ধে ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন

fec-image

রাঙামাটি শহরের রিজার্ববাজারস্থ পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এলাকায় মারপিঠের মাধ্যমে অবৈধভাবে বসত-ভিটা দখলের অভিযোগ তুলেছে এক অসহায় পরিবার। শুক্রবার (৬ সেপ্টেম্বর) সকালে স্থানীয় একটি দৈনিক পত্রিকা কার্যালয়ে বিচার চেয়ে এ সংবাদ সম্মেলনটি করেন আনজুয়ারা বেগম নামের ভুক্তভোগী এক নারী।

আনজুয়ারা বলেন, রাঙামাটি শহরের রিজার্ববাজারস্থ পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড’র পিছনে ৯০০বর্গফুটের একটি জায়গায় নিজ দখলে রেখে দীর্ঘ বছর বসবাস করছেন। উক্ত ভিটায় ভালভাবে বসবাসের লক্ষ্যে নিজ খরচে একটি পাকা দ্বিতল ভবন তৈরি করেছেন এবং বাড়ির দু’টি ফ্লাট ভাড়া দিয়েছেন। বর্তমানে বাড়ির বাদবাকি উন্নয়নমূলক কাজ করা হচ্ছে। এমন সময় বুধবার (৪ সেপ্টম্বর) দুপুর ১টার দিকে শাহজাহান, শাহজাহানের দুই মেয়ে মৌসুমী, জুলি, শ্যালিকা রেশমী, কথিত সন্ত্রাসী তৈয়বসহ তার ভাড়াটিয়া সন্ত্রাসীর মাধ্যমে আমার ঘরে ঢুকে অতর্কিত হামলা চালিয়ে আমাকে গুরুতর আহত করে বাড়ি থেকে বের করে দিয়ে নিজেদের দখলে নিয়ে নেয়। বর্তমানে আমি হাসপাতালে চিকিৎসা নিচ্ছি। ভিটে-বাড়ি হারিয়ে আমার পড়ুয়া দুই অসহায় ছেলে-মেয়ে নিয়ে অসহায় অবস্থায় জীবন কাটাচ্ছি। পুলিশের কাছে লিখিত অভিযোগ দেওয়ার পর থেকে দখলদারদের প্রতিনিয়ত হুমকির মুখে নিরাপত্তাহীনতায় ভুগছি।

ভুক্তভোগী ওই নারী আরও বলেন, আমি এ ব্যাপারে স্থানীয় ২নং ওয়ার্ড কাউন্সিলর করিম মেম্বারের সাহ্যয্য কামনা করেছিলাম। কিন্তু তার কোন সহযোগিতা পাইনি। শাহজাহানের অর্থের কাছে তিনি বিক্রি হয়ে গেছেন।

আনজুয়ারা জানান, শাহজাহানের টাকা এবং ক্ষমতার জোরে স্থানীয়রা কোন প্রতিবাদ করতে সাহস করিনি। অত্যাচারী শাহজাহানের প্রভাব বলয় থেকে দখলকৃত আমার ভিটা-বাড়ি ফিরিয়ে দিতে সরকারের কাছে আকুল আবেদন জানাচ্ছি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন