অস্ট্রেলিয়াকে ২০১ রানের বিশাল চ্যালেঞ্জ ছুড়ে দিলো নিউজিল্যান্ড

fec-image

শুরু থেকেই মারমুখী চেহারায় ছিলেন নিউজিল্যান্ড ব্যাটাররা। শেষ পর্যন্ত সেই ধারা ধরে রাখলেন তারা। অস্ট্রেলিয়ার বোলিংকে দুমড়ে মুচড়ে ৩ উইকেটে ২০০ রানের বিশাল সংগ্রহ গড়লো কিউইরা। অর্থাৎ সুপার টুয়েলভপর্বের প্রথম ম্যাচে জিততে হলে অস্ট্রেলিয়াকে করতে হবে ২০১ রান।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ব্যাটিংয়ে নেমে বিধ্বংসী চেহারায় হাজির হন ফিন অ্যালেন। একের পর এক বল সীমানাছাড়া করতে থাকেন। ছিল ফিফটির সুযোগও।

কিন্তু পঞ্চম ওভারের প্রথম বলেই জশ হ্যাজেলউডকে তেড়েফুড়ে মারতে গিয়ে বোল্ড হয়ে যান ফিন। ১৬ বলে তার ৪২ রানের ক্যামিও ইনিংসে ছিল ৫টি চারের সঙ্গে ৩টি ছক্কার মার। ডেভন কনওয়ের সঙ্গে ফিনের উদ্বোধনী জুটিটি ছিল ২৫ বলে ৫৬ রানের।

ফিন ফেরার পর অবশ্য রানের গতি কিছুটা কমে যায় কিউইদের। তারপরও পাওয়ার প্লেতে সবমিলিয়ে বেশ ভালো অবস্থানে ছিল নিউজিল্যান্ড। ৬ ওভারে ১ উইকেটে তোলে ৬৫ রান।

এরপর আরেকটি বড় জুটি গড়েন ডেভন কনওয়ে আর কেন উইলিয়ামসন। ছক্কা মেরে ৩৬ বলে ফিফটি পূরণ করেন কনওয়ে। উইকেটের জন্য হাহাকার ক্রমেই বাড়ছিল অস্ট্রেলিয়ার।

অবশেষে ১৩তম ওভারের শেষ বলে জুটিটি ভাঙেন অ্যাডাম জাম্পা। অসি লেগস্পিনারকে রিভার্স সুইপ করতে গিয়ে বল মিস করেন উইলিয়ামসন। আম্পায়ার আউট দিলে রিভিউ নিয়েছিলেন কিউই অধিনায়ক। তবে কাজ হয়নি। ২৩ বলে ২৩ রান করে ফেরেন উইলিয়ামসন। ভাঙে ৫৩ বলে ৬৯ রানের জুটি।

সুবিধা করতে পারেননি গ্লেন ফিলিপস। জশ হ্যাজেলউডকে খেলতে গিয়ে সোজা আকাশে বল তুলে দেন তিনি (১০ বলে ১২)। তবে ডেভন কনওয়ে ইনিংসের শেষ পর্যন্ত অপরাজিত থাকেন।

তার আক্ষেপ থাকতে পারে একটাই, সেঞ্চুরিটা পেলেন না। ৫৮ বলে ৭ চার আর ২ ছক্কায় ৯২ রানে অপরাজিত থাকেন কনওয়ে। শেষ বলে ছক্কা মেরে দলের ২০০ পূরণ করে দেওয়া জিমি নিশাম ১৩ বলে করেন হার না মানা ২৬।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া, ক্রিকেট, নিউজিল্যান্ড
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন