কক্সবাজার পৌর নির্বাচন

আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রাশেদ বহিষ্কার

fec-image

আগামী ১২ জুন অনুষ্ঠিতব্য কক্সবাজার পৌরসভা নির্বাচন বাংলাদেশ আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র পদপ্রার্থী মাশেদুল হক রাশেদকে (জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক) সাধারণ সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

শনিবার (২৭ মে) জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

পাশাপাশি আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগি সংগঠনের বিভিন্ন স্তরের কোনো নেতাকর্মী দলীয় মনোনীত প্রার্থীর বিরুদ্ধে অবস্থান গ্রহণ বা কোনো রকম কর্মকান্ডে সম্পৃক্ত হলে তাদের বিরুদ্ধেও গঠনতন্ত্রের আলোকে সংগঠন থেকে বহিষ্কার করা হবে নেতৃবৃন্দ জানিয়েছেন।

তারা বলেন, কক্সবাজার পৌর নির্বাচনে মাহাবুবুর রহমান চৌধুরীকে মেয়র পদে নৌকা প্রতীকে মনোনয়ন দেওয়া হয়েছে। কিন্তু দলীয় সিদ্ধান্ত মান্য করে প্রার্থী হয়েছেন মাশেদুল হক রাশেদ। গঠনতন্ত্র অমান্য ও শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাকে দলের সাধারণ সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

উল্লেখ্য, মাশেদুল হক রাশেদ কক্সবাজার নাগরিক কমিটির ব্যানারে মেয়র পদে নির্বাচন করছেন। তিনি বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর বীর মুক্তিযোদ্ধা মরহুম এ.কে.এম মোজাম্মেল হকের জ্যৈষ্ঠ সন্তান।

মেজ সন্তান শহিদুল সোহেল জেলা যুবলীগের সাধারণ সম্পাদক। সেজ সন্তান শাহিনুল হক মার্শাল জেলা পরিষদের চেয়ারম্যান। কনিষ্ঠ সন্তান কায়সারুল হক জুয়েল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান। একমাত্র মেয়ে তাহমিনা হক চৌধুরী লুনা আওয়ামী যুব মহিলা মহিলা লীগের জেলা সভাপতি।

বিমানবন্দর সড়কের হক শণে তাদের পৈত্রিক নিবাস। মেয়র প্রার্থী মাশেদুল হক রাশেদ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, প্রার্থী, বহিষ্কার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন