আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনলেন মাশরাফি

পার্বত্যনিউজ ডেস্ক:

আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন দেশ সেরা ক্রিকেট তারকা মাশরাফি বিন মুর্তজা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ সংসদীয় আসনের জন্য মনোনয়নপত্র কিনেছেন তিনি। তাঁর হাতে মনোনয়ন ফরম তুলে দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার(১১ নভেম্বর) দুপুর ২টার দিকে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে ফরম সংগ্রহের পর তার কার্যাদি সম্পন্ন করে মাশরাফি পূনরায় তা তুলে দেন দলের সাধারণ সম্পাদকের হাতে। এ সময় সেখানে উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, দীপু মনি খালিদ মাহমুদ চৌধুরী।

মনোনয়ন কেনার আগে মাশরাফি বিন মর্তুজা সকাল ১১টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন। সেখানে প্রধানমন্ত্রীকে পায়ে ছুঁয়ে সালাম করে দোয়া চেয়ে নিন তিনি। এ সময় তার সঙ্গে গণভবনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সদস্য নাজিম আহমেদ ও নাটোর সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল ও প্রমুখ।

এদিন সকালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্রিকেট তারকা মাশরাফি বিন মর্তুজার প্রার্থী হওয়ার বিষয়টা দীর্ঘ দিন ধরেই ভাবা হচ্ছে বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সাকিবকে খেলতে বলা হয়েছে মাশরাফিকে কেন নয় সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘মাশরাফি সাকিব দুজনেই আমার সঙ্গে কথা বলেছে। আমি তাদেরকে টাইম দিয়েছিলাম। কিন্তু সাকিব গতকাল প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন। তখন প্রধানমন্ত্রী বলেছেন দেশের স্বার্থে খেলে যেতে। আর মাশরাফির বিষয়টা দীর্ঘদিন ধরে ভাবা হচ্ছে। সে নিজেও এলাকায় কাজ করে যাচ্ছে আর সাকিবের বিষয়টা আওয়ামী লীগ সভাপতি বলেছেন দেশের স্বার্থে খেলা চালিয়ে যেতে।

দুপুর ১২টায় আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে এসব কথা বলেন ওবায়দুল কাদের। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জন্য সাকিব আল হাসানকে খেলা চালিয়ে যেতে বলেছেন বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রীর এই নির্দেশের পর মনোনয়নপত্র না কেনার সিদ্ধান্ত নেন সাকিব। গতকাল রাতে গণমাধ্যমকে তিনি বলেন, ‘আমি সিদ্ধান্ত পরিবর্তন করেছি। নির্বাচন করব না।’ তবে আগে নির্বাচন করার কথা জানিয়ে এখন কেন সিদ্ধান্ত পরিবর্তন—এ বিষয়ে জানতে চাইলে কোনো মন্তব্য করেননি সাকিব আল হাসান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন