আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই দ্রুত উদ্ধার কাজ শুরু হয়েছে: প্রধানমন্ত্রী

32844_Hasina

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই সাভারের ঘটনায় দ্রুত সময়ের মধ্যে উদ্ধার কাজ শুরু হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার সকালে গণভবনে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের তৃণমূল নেতা-কর্মীদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন। সবাইকে উদ্ধার কাজে সহযোগিতার আহ্বান জানিয়ে তিনি বলেন, যারা টকশোতে বড় বড় কথা বলেন তারা বড় বড় কথা না বলে সাভার গিয়ে উদ্ধার কাজে সহযোগিতা করুন। অন্তত একটি মানুষকেও উদ্ধার কাজে সহযোগিতা করে প্রমাণ করুন আপনারা উদ্ধার কাছে ছিলেন।

এ সময় বিরোধী দলকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী বলেন, বিরোধী দল বিভিন্ন দাবিতে আন্দোলন করছে। তারা গাড়ীতে আগুন দিচ্ছে। মানুষ পুড়িয়ে হত্যা করছে। যুদ্ধাপরাধীদের রক্ষায় দেশে নৈরাজ্য চালাচ্ছে কিন্তু তাতে কোন লাভ হবে না।

বিরোধী দলের তত্ত্বাবধায়ক সরকারের দাবি প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ২০০৭ সালের তত্ত্বাবধায়ক সরকারের অন্যায় নির্যাতনের কথা দেশের মানুষ ভুলে যায় নাই। দেশে আর কোন অগণতান্ত্রিক সরকারকে ক্ষমতা দেয়া হবে না।

এসময় শেখ হাসিনা মালয়শিয়ার ৫ মে’ র নির্বাচনের কথা উল্লেখ করে বলেন, প্রত্যেকটি গণতান্ত্রিক দেশে যে ভাবে নির্বাচন হয় বাংলাদেশও সেই ভাবেই নির্বাচন হবে।

যুদ্ধাপরাধীদের বিচার প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, আমরা কথা দিয়েছিলাম মানবতা বিরোধী যুদ্ধাপরাধীদের বিচার করবো । আমরা এ বিচার কাজ শুরু করেছি। যত ষড়যন্ত্রই  হোক না কেন বাংলার মাটিতে যুদ্ধাপরাধীদের বিচার হবেই।

এসময় তিনি দলের তৃণমূল নেতাকর্মীদের সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ ও সতর্ক থাকার আহ্বান জানান।

মত বিনিময় সভায় অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য আবদুল লতিফ সিদ্দিকী, সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, কেন্দ্রীয় সদস্য এনামুল হক শামীম সহ টাঙ্গাইলের স্থানীয় নেতা কর্মী ও সাংসদরা উপস্থিত ছিলেন।

এদিকে জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অনেকেই টিভিতে বলে রানা প্লাজার মালিক যুবলীগের নেতা। আমি সাভার পৌরসভা যুবলীগ কমিটির তালিকা এনেছি। সেখানে তার কোনো নাম নেই। সে আমাদের কেউ নয়। দল ক্ষমতায় আসলে অনেকেই ক্ষমতাসীন দলের পরিচয় দেয়। অপরাধী যেই বা যে দলের হোক তাকে গ্রেফতার করে শাস্তি দেয়া হবে।  

বৃহস্পতিবার জাতীয় সংসদের বৈঠকে মাগরিব নামাজের বিরতির পর সাভার ট্র্যাজেডির ওপর বিবৃতিতে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।  

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন