আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে রুমায় র‌্যালি ও আলোচনা সভা

666

রুমা প্রতিনিধি:

আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে রোববার বেলা সাড়ে ১০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে “উন্নয়নের মহাসড়কে, অভিবাসীরা সবার আগে” এ শ্লোগানকে সামনে রেখে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মুহাম্মদ শরিফুল হক।

তিনি বলেন, বৈদেশিক আয় উপার্জণ করতে বিদেশে বৈধভাবে যেতে হবে। এ দেশের শ্রমিকরা বিদেশে গিয়ে সততার সাথে কাজ করে দেশে টাকা পাঠাচ্ছে। এটা দেশের উন্নয়নে সাফল্যের একটি  অর্জণ বলেও উল্লেখ করেন তিনি।

ইউএনও শরিফুল হক বলেন, বিশ্বের সব দেশে এখন বাংলাদেশের দুতাবাস আছে। বিদেশে কোনো কারণে অসুবিধা পড়লে সেখানে দূতাবাসের সার্বক্ষনিক সহযোগিতা দেবে। তবে কোনো অভিবাসী যাতে দালালদের হাতে না পড়ে, সেদিকে খেয়াল রাখতে হবে।

উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোহাম্মদ আব্দুস ছালামের সভাপতিত্বে বিশেষ অতিথি ও অন্যান্যের মধ্যে বক্তব্য দেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ বেলাল হোছেইন, সমবায় কর্মকর্তা এএইচএম নুরুল কবির, উপজেলা প্রকৌশলী মোহাম্মদ রবিউল হোসেন, বেসরকারি সংস্থা কারিতাসের সমন্বয়কারী লাটেন ও বগালেক পাড়া কারবারি মংথোয়াইচিং মারমা।

 পরে  উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে এক বর্নাঢ্য র‌্যালি বের করা হয়। রুমা সদরে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিজয় -৭১ প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন