আলীকদমে বিএনপির সংবাদ সম্মেলন

fec-image

‘কেন্দ্রীয় বিএনপির সিদ্ধান্ত অমান্য করে আলীকদম উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী দলের নাম ভেঙ্গে নেতা-কর্মীদের বিভ্রান্ত করছেন চেয়ারম্যান প্রার্থী আবুল কালাম। বান্দরবান জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাবেদ রেজাকে নিয়ে তিনি পান বাজারের পথসভায় যে বক্তব্য দিয়েছেন তাতে প্রমাণ হয় আবুল কালাম মানসিকভাবে অসুস্থ হয়েছেন।

মঙ্গলবার (৭ মে) স্থানীয় অর্কিড রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে এমন দাবি করেছেন আলীকদম উপজেলা বিএনপির নেতারা।

বান্দরবান জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাবেদ রেজার বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যান আবুল কালামের কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে আয়োজিত এ সংবাদ সম্মেলনে সভাপতির বক্তব্য দেন উপজেলা বিএনপির আহ্বায়ক মাশুক আহমদ ও যুগ্ম আহ্বায়ক জুলফিকার আলী ভুট্টো।

উপজেলা বিএনপির আহ্বায়ক মাশুক আহামদ বলেন, বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্ত থাকায় আলীকদমে বিএনপি সমর্থিত কোনো প্রার্থী নেই। নেতাকর্মীরাও ভোট বয়কট করবে। আলীকদমে চেয়ারম্যান প্রার্থী বিএনপির বহিষ্কৃত নেতা। তিনি দলটির বান্দরবান জেলা সাধারণ সম্পাদকের বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্য দিয়ে মিথ্যাচার করেছেন।

যুগ্ম আহ্বায়ক জুলফিকার আলী ভূট্টো বলেন, চেয়ারম্যান প্রার্থী আবুল কালাম মানসিকভাবে অসুস্থ হয়ে না পড়লে এমন মিথ্যাচার করতেন না। পাগলামি ও রাজনৈতিক দেউলিয়াত্ব থেকেই জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাবেদ রেজার বিরুদ্ধে কুরুচিপূর্ণ অশালীন বক্তব্য দিয়েছেন। তিনি আবুল কালামকে সতর্ক হতে বলেছেন অন্যথায় দাঁতভাঙ্গা জবাব দেওয়ার হুঁশিয়ারি দেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, আলীকদমে বিএনপির সকল স্তরের নেতাকর্মী ও সমর্থকরা ভোট বর্জন করবে। চেয়ারম্যান প্রার্থী আবুল কালামের পিতা আলীকদম উপজেলা বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন না। মিথ্যা বক্তব্য দিচ্ছেন আবুল কালাম।

এছাড়াও তার ৪ বার বিএনপির সভাপতি ও ১৭ বছর যুবদলের সভাপতি দাবি মিথ্যা। তিনি উপজেলা বিএনপির ১ বার আহ্বায়ক ও ১ বার সভাপতি ছিলেন মাত্র। আলীকদমে বিএনপির প্রথম কমিটি গঠিত হয়েছিল ১৯৯১ সালে সাবেক চেয়ারম্যান ফরিদ আহাম্মদের নেতৃত্বে। সেখানে আলীমুদ্দিন চেয়ারম্যান ছিলেন না।

জানতে চাইলেন বলেন, চেয়ারম্যান প্রার্থী আবুল কালামকে ২০১৯ সালের ৩ মার্চ বিএনপি থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়। সুতরাং তিনি দলের কেউ নন।

কেন্দ্রীয় বিএনপির সিদ্ধান্ত অমান্য করে চেয়ারম্যান প্রার্থী কালামের পক্ষে নির্বাচন করায় ইতোমধ্যে উপজেলা বিএনপি থেকে যুগ্ম আহ্বায়ক মো. ইউনুচকে বহিষ্কার করা হয়েছে। একই কারণে চৈক্ষ্যং বিএনপির যুগ্ম আহ্বায়ক বদর উদ্দিন, আব্দুস সালাম, সদর ইউনিয়ন বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুস শুক্কুর, সদর ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি মো. আবুল হাশেমকে শোকজ করা হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, মিয়ানমার থেকে অবৈধ গরু চোরাচালনকারী বলে অভিযুক্ত চেয়ারম্যান পদপ্রার্থী আবুল কালাম গত ৫ মে রাতে আলীকদমের পান বাজারের একটি পথসভায় বান্দরবান জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক জাবেদ রেজাকে গুন্ডা বলে অবহিত করেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত এক ভিডিও বক্তব্যে গুন্ডা ডাকার জেরে আলীকদমের সাধারণ জনগণ ও স্থানীয় বিএনপির নেতাকর্মীদের মধ্যে চাপা উত্তেজনা বিরাজ করছে, যা এলাকায় বেশ চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন