রাঙামাটির দুর্গম কেন্দ্রগুলোতে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম

fec-image

রাঙামাটিতে ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে দুর্গম এলাকার ভোটকেন্দ্রের জন্য নির্বাচনী সরঞ্জাম ও জনবল পাঠানো শুরু হয়েছে। মঙ্গলবার (৭ মে) সকাল থেকে দুর্গম কেন্দ্রের জন্য নির্বাচনী সরঞ্জাম পাঠানো শুরু হয়।

উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মনির হোসেন বলেন, প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে রাঙামাটির চারটি উপজেলার ৯২টি কেন্দ্রের মধ্যে দুর্গম ৫৬টি কেন্দ্রে রয়েছে। এরমধ্যে নয়টি হেলিসিটি কেন্দ্রেও রয়েছে। দুর্গমতার কারণে জুরাছড়ি ও বরকল উপজেলায় নির্বাচনী সরঞ্জাম ও জনবল হেলিকপ্টারে পাঠানো হচ্ছে।

তিনি আরও বলেন, সোমবার জুরাছড়ির ৭টি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম, প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের হেলিকপ্টারযোগে পৌঁছে দেয়া হয়েছে। আজ হেলিকপ্টার যোগে বরকল উপজেলার দুই কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম ও কর্মকর্তাদের পাঠানো হচ্ছে। পরে বুধবার সকালে বাকী ৩৬টি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হবে।

রাঙামাটিতে প্রথম ধাপে ৪টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলাগুলো হচ্ছে রাঙামাটি সদর, বরকল, কাউখালী ও জুরাছড়ি। এবারের নির্বাচনে চেয়ারম্যানে পদে ১২জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ১০জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৯জন নির্বাচনী যুদ্ধে নেমেছেন। ৮ মে অনুষ্ঠিত নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব প্রস্তুতি আগে সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নির্বাচন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন