উপজেলা নির্বাচনে আ.লীগের ৩ প্রার্থীর মধ্যে ত্রিমুখী লড়াইয়ে জমে উঠেছে কাপ্তাই

fec-image

রাঙ্গামাটির কাপ্তাই উপজেলা পরিষদ দ্বিতীয় ধাপের নির্বাচনী প্রতীক বরাদ্দের পরপরই প্রার্থীরা প্রচার-প্রচারণা নেমে পড়েছে। আগামী ২১ মে কাপ্তাইয়ে অনুষ্ঠিত হবে দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচন।

গেল ২ মে প্রতীক বরাদ্দের পরপরই প্রার্থীরা প্রচার-প্রচারণা মাঠে নেমে পড়েছে। শুরু করেছেন গণসংযোগ, উঠান বৈঠক, পোস্টার টানানো, নির্বাচনী অফিস উদ্বোধন। পাশাপাশি পাহাড় ও হাটে-মাঠে, সরকারি-বেসরকারি অফিস আদালতে চলছে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা নিয়ে কথা।

ইতিমধ্যে প্রার্থীদের স্ত্রী, আত্মীয়-স্বজন বন্ধু-বান্ধবরাও প্রচার-প্রচারণায় মাঠে নেমে পড়েছে। তৃণমূল পর্যায়ের জনগণের সঙ্গে কুশল বিনিময়ের মধ্যদিয়ে ব্যস্ত সময় পার করছেন তিন চেয়ারম্যান পদপ্রার্থী ও ভাইসচেয়ারম্যান প্রার্থীরা।

কাপ্তাইয়ে বিএনপির কোনো প্রতিদ্বন্দ্বী না থাকলেও আওয়ামী লীগ, যুবলীগ ও কৃষকলীগসহ তিন পদস্থ নেতার মধ্যেই চলবে ত্রিমুখী লড়াই। এছাড়া প্রচার-প্রচারণায় থেমে নেই ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইসচেয়ারম্যান প্রার্থীরা। প্রশ্ন উঠেছে কোন কোন প্রার্থীর পোস্টার দেখলেও প্রার্থীর দেখা মেলেনি।

কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন- সাবেক ইউপি চেয়ারম্যান ও বর্তমান আ.লীগের সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী (আনারস), কাপ্তাই উপজেলা যুবলীগ সভাপতি ও বর্তমান ভাইস-চেয়ারম্যান মো. নাছির উদ্দিন (দোয়াত-কলম) ও কাপ্তাই কৃষকলীগ সম্পাদক সুব্রত বিকাশ তনচংগ্যা ঝটিল (ঘোড়া)।

এছাড়া পুরুষ ভাইসচেয়ারম্যান এক পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছে। তারা হলো- আবদুল হাই খোকন (টিউবওয়েল), সুইপ্রুু মারমা (টিয়া পাখি) ও কামাল উদ্দিন (উড়োজাহাজ)। এবং মহিলা ভাইসচেয়ারম্যান ১ পদে ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছে বিউটি হোসেন (কলসি) ও ফারহানা আহমেদ পপি (ফুটবল) প্রতীক নিয়ে মাঠে লড়ছে। কাপ্তাই উপজেলার ২৪টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। উপজেলার মোট ভোটার ৪৯ হাজার ৫২৮ জন। তবে সকলে চায় কঠোর নিরাপত্তা ও শান্তি সুশৃঙ্খলভাবে ভোটগ্রহণ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই, নির্বাচন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন