কাপ্তাইয়ে চাঁদার জন্য নির্মাণ শ্রমিকদের বেধড়ক পেটাল পিসিজেএসএস সন্ত্রাসীরা

fec-image

রাঙামাটির কাপ্তাই উপজেলায় চাঁদার জন্য পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি সন্তু গ্রুপের সন্ত্রাসীরা নির্মাণ শ্রমিকদের বেধড়ক পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (০২ এপ্রিল) উপজেলার দুর্গম রাইখালী ইউনিয়নের ডলুছড়ি পাড়ায় এ সন্ত্রাসী ঘটনা ঘটে।

জানা গেছ, পিসিজেএসএস’র অস্ত্রধারী সন্ত্রাসী উক্য সিং মারমা বাবুর নেতৃত্বে সাতজনের একটি অস্ত্রধারী দল মঙ্গলবার বিকেল তিনটার সময় রাইখালী ইউনিয়নের ডলুছড়ি পাড়ায় সড়কে সলিং এর কাজ করার সময় নির্মাণ শ্রমিকদের বেধড়ক মারধর করে। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে খ্রিস্টান মিশনারি হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় নির্মাণ কাজের সাইড ম্যানেজার সুমন পালসহ ৮-১০ জনকে আহত হয়েছে।

রাইখালী ইউপি সদস্য মো. সেলিম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, পিসিজেএসএস দলের অস্ত্রধারী কিছু সন্ত্রাসী বাঙালি শ্রমিকদের বেধড়ক মারধর করেছে।

উন্নয়ন কাজের ঠিকাদার মিলন নন্দী নান্টু বলেন, পিসিজেএসএস অস্ত্রধারী সন্ত্রাসীরা আমার ম্যানেজারসহ ৮-১০ জন বাঙালি শ্রমিককে বেধড়ক মারধর করে মোবাইল ও টাকা পয়সা সব কিছু নিয়ে গেছে। কিছু শ্রমিককে খ্রিস্টান মিশনারি হাসপালতে ভর্তি করা হয়েছে। তারা প্রাথমিক চিকিৎসা নিয়েছে।

তিনি আরো জানান, এ সড়কটি ডলুছড়ি থেকে শিতার পাহাড় পর্যন্ত নির্মাণ করা হবে। এ প্রকল্প বাস্তবায়নে সরকারি ৪০ লাখ টাকার কাজ করা হচ্ছে।

তিনি জানান, থানায় অভিযোগ করবো না। অভিযোগ করলে চাঁদা দ্বিগুণ হয়ে যাবে।

রাইখালী ইউনিয়নের মেম্বার মো. সেলিম বলেন, আহতরা সকলে চিকিৎসা নিচ্ছে।

চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনছারুল করিম (ওসি) জানান, বিষয়টি আমরা শুনেছি। লিখিত অভিযোগ করা হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এদিকে ঘটনার পর থেকে নির্মাণ কাজ বন্ধ রয়েছে বলে জানা যায়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই, নির্মাণ শ্রমিক, পিসিজেএসএস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন