ইউপিডিএফ(মূল) এর চাঁদাবাজ আটক

fec-image

খাগড়াছড়ি শহর থেকে লিটন চাকমা (২২) নামের ইউপিডিএফ(মূল)এর  এক চাঁদাবাজকে আটক করেছে স্থানীয় জনগণ।

শুক্রবার (০৬ সেপ্টেম্বর) আটকের পর খাগড়াছড়ি পৌরসভায় হস্তান্তর করে। সে প্রকল্প গাছবান এলাকার খালাখুলা চাকমার ছেলে।

জানা যায়, লিটন চাকমা ইউপিডিএফ(মূল) এর একজন সক্রিয় চাঁদাবাজ। বিগত ৩ মাস পূর্বে গাছবান এলাকায় জহির উদ্দিন, পিতাঃ আলা উদ্দিন, শালবন, খাগড়াছড়ি নামে একজন হকার ঔষধ বিক্রি করতে গেলে উক্ত চাঁদাবাজ তাকে মারধর করে ও তার নিকট থেকে ৬টি সিম কার্ডসহ ৩টি মোবাইল ফোন ছিনিয়ে নেয় এবং বিকাশ একাউন্টের মাধ্যমে ৩০,০০০.০০ (ত্রিশ হাজার) টাকা চাঁদা আদায় করে।

উক্ত চাঁদাবাজ তার মোবাইল মেরামত করার জন্য আজ খাগড়াছড়ি শহরে আগমন করলে হকার জহির উদ্দিন তাকে চিনতে পারে এবং স্থানীয় জনগণের সহায়তায় তাকে আটক করে খাগড়াছড়ি পৌরসভায় হস্তান্তর করে। পরবর্তীতে খাগড়াছড়ি পৌরসভা আটককৃত চাঁদাবাজকে খাগড়াছড়ি সদর থানায় হস্তান্তর করে। এ ব্যাপারে খাগড়াছড়ি সদর থানায় একটি মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এ ব্যাপারে খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লে. কর্নেল মোহাম্মদ আরাফাত হোসেন, পিএসসি এর সাথে যোগযোগ করা হলে তিনি বলেন, ইউপিডিএফ (মূল) এর সশস্ত্র সদস্যরা গোপনীয়ভাবে এলাকাবাসীকে ভয়ভীতি প্রদর্শন করে চাঁদা আদায় করছে মর্মে গোয়েন্দা তথ্য রয়েছে। গোয়েন্দা তথ্যের উপর ভিত্তি করে অত্র জোন নিয়মিত অপারেশন কার্যক্রম পরিচালনা করছে। বর্তমান সময়ে নিরাপত্তা বাহিনীর পাশাপাশি সাধারণ জনগণও ইউপিডিএফ(মূল) এর সন্ত্রাসীদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। এভাবে সাধারণ জনগণ নিরাপত্তা বাহিনীকে সহায়তা প্রদান করলে পার্বত্য এলাকা হতে এক সময় সন্ত্রাস নির্মূল হবে এবং সর্বত্র শান্তি বিরাজ করবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, ইউপিডিএফ, চাঁদাবাজ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন